সিলেটটুডে ডেস্ক

২১ অক্টোবর, ২০১৮ ১৭:০৪

দুই মামলায় জাফরুল্লাহর আগাম জামিন

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরীকে আশুলিয়ায় জমি দখল, ভাঙচুর ও চাঁদাবাজির দুই মামলায় আগাম জামিন দিয়েছে হাই কোর্ট।

রোববার (২১ অক্টোবর) হাই কোর্টে হাজির হয়ে বিএনপি সমর্থক পেশাজীবী নেতা জাফরুল্লাহ জামিনের আবেদন করলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ তা মঞ্জুর করে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। পরে তিনি সাংবাদিকদের জানান, এ দুই মামলায় পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত হাই কোর্ট জাফরুল্লাহ চৌধুরীকে জামিন দিয়েছে।

সময় টিভির এক আলোচনা অনুষ্ঠানে সেনাপ্রধানকে নিয়ে মন্তব্যের জন্য আলোচনা-সমালোচনা চলছে জাফরুল্লাহ চৌধুরীকে ঘিরে। তিনি কামাল হোসেনের উদ্যোগে বিএনপিকে নিয়ে জোট গঠনেও সক্রিয় ভূমিকা রাখেন।

ওই বক্তব্যের জন্য ইতোমধ্যে ঢাকায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। এছাড়া আশুলিয়ায় হয়েছে জমি দখল ও চাঁদাবাজির দুটি মামলা। ওই দুই মামলাতেই হাই কোর্ট তাকে আগাম জামিন দিয়েছে।

এর মধ্যে একটি মামলা করেছেন মোহাম্মদ আলী নামে মানিকগঞ্জের এক ব্যক্তি এবং অন্যটির বাদি হাসান ইমাম নামে এক জনৈক ব্যক্তি।

দুই মামলাতেই জমি দখলের চেষ্টা এবং কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ আনা হয়েছে জাফরুল্লাহ, গণ বিশ্ববিদ্যালয় এবং গণস্বাস্থ্য কেন্দ্রের কয়েকজনের বিরুদ্ধে।

আপনার মন্তব্য

আলোচিত