সিলেটটুডে ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৮ ১৭:৩০

আমরা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করি: সুলতান মনসুর

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ডাকসুর সাবেক ভিপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা সুলতান মোহাম্মদ মনসুর বলেছেন, এই আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আওয়ামী লীগ নয়। এটা তাজউদ্দীনের আওয়ামী লীগ নয়। এটা লুটপাটের আওয়ামী লীগ। আমরা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করি।

জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে সুলতান মনসুর বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য করেছি। এই ঐক্য ক্ষমতার ঐক্য নয়, জনতার ঐক্য।

শনিবার (২৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ঐক্যফ্রন্টের সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

সুলতান মনসুর আরও বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে জিয়াউর রহমান ১৯৭১ সালের ২৭ মার্চ স্বাধীনতার ঘোষণা করেছিলেন। ২৬ মার্চ ঘোষণা করেছিলেন বঙ্গবন্ধু। ইতিহাস বিকৃত করে লাভ নেই।

তিনি বলেন, সরকার যদি উন্নয়ন করে থাকে তাহলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে এত ভয় পাচ্ছে কেন? উন্নয়ন হয়ে থাকলে মানুষকে এত ভয় কেন! তাহলে বুঝতে হবে, ডাল ম্যা কুচ কালা হ্যায়।

সিলেটের সমাবেশের মত চট্টগ্রামেও ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে বক্তব্য শেষ করেন সুলতান মনসুর।

বক্তব্য নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার ঐক্যের পথে বিভ্রান্তি ছড়াবে। আমরা অনেকগুলো দল এক হয়েছি। আমাদের লক্ষ্য একটাই- সরকারের পতন। তারা হঠাৎ তফসিল ঘোষণা করতে পারে। আমরা লড়াই করব এবং ভোটে জিতব। ভোটকেন্দ্রে, ভোটের মাঠে, রাজপথে ঐক্যবদ্ধ থাকব। জয় আমাদের হবেই।

তিনি আরও বলেন, আমাদের স্লোগান একটাই- গদি ছাড়ো, তুমি যাও। গদি না ছাড়লে কিভাবে ছাড়াতে হয়, সেটা আমাদের জানা আছে।

আগামী ১০ দিনের মধ্যে দেশের পরিস্থিতি পরিবর্তন হবে মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রে ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ১০ দিনের মধ্যে দেশের সব বুদ্ধিজীবী ঐক্যফ্রন্টে যোগ দেবেন। বামপন্থী, আওয়ামীপন্থী সব বুদ্ধিজীবী আসবেন। শুধু ১০ দিন অপেক্ষা করেন, দেখেন কী হয়।

প্রধানমন্ত্রী নিজের ছায়া দেখে ভয় পাচ্ছেন মন্তব্য করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, ভয় পাবেন না। ড. কামাল হোসেন আছেন, তিনি আপনাকে রক্ষা করবেন। কামাল হোসেন, ব্যারিস্টার মইনুল আপনাকে আইনি সহায়তা দেবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কথা ও কাজে মিল নেই। বর্তমান সরকার পাকিস্তানের চেয়েও খারাপ শাসন চালু করেছেন। ভবিষ্যতে ক্ষমতায় এলে আইনের শাসন দেওয়ার জন্য বিএনপি নেতাদের আহ্বান জানান তিনি।

সমাবেশ মঞ্চে ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব প্রমুখ।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর গত গত ২৪ অক্টোবর সিলেটে প্রথম সমাবেশের পর চট্টগ্রামে এটা তাদের দ্বিতীয় সমাবেশ।

আপনার মন্তব্য

আলোচিত