সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৮ ১৩:৩৫

পরিবেশ সৃষ্টি না হলে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত কিছুই নেই; বরং আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার চলছেই। আমরা বারবার দাবি জানিয়েছি এগুলো বন্ধ না হলে, নির্বাচনের পরিবেশ না হলে আমরা আমাদের সিদ্ধান্ত নিশ্চয়ই পুনর্বিবেচনা করব।’

সোমবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বারবার বলেছি, এই নির্বাচনে অংশগ্রহণ আন্দোলনেরই অংশ। এর মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। স্বৈরাচার সরকারের পতনের জন্য ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য এবং খালেদা জিয়াকে মুক্ত করতেই আমরা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করা হয়। দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। খালেদার জন্য ফেনী-১ আসনে ফখরুল, বগুড়া-৬ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বগুড়া-৭ আসনে স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস মনোনয়নপত্র সংগ্রহ করেন। তিনজনের হাতে ফরম তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এরপর মনোনয়নপত্র সংগ্রহ করেন বিএনপির মহাসচিব। তিনি ঠাকুরগাঁও-১ আসনে লড়াইয়ের জন্য মনোনয়নপত্র নিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত