সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৮ ১১:৩৮

ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপির মনোনয়ন বোর্ড। রোববার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে।

বিএনপির মনোনয়ন বোর্ডে রয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বরচন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

এদিকে ঝামেলা এবং সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মনোনয়ন প্রত্যাশীদের জন্য বেশ কয়েকটি নির্দেশনা রয়েছে বিএনপির। দলটির পক্ষ থেকে পরিষ্কার করে বলা হয়েছে, যারা মনোনয়ন ফরম পূরণ করে দলের প্রধান কার্যালয়ে জমা দিয়েছেন, তাদেরকেই কেবল সাক্ষাৎকার নেয়া হবে।

সাক্ষাৎকারের সময় মনোনয়ন প্রত্যাশীকে আবেদন ফরম জমাদানের রশিদ সঙ্গে আনতে হবে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদেরকে সঙ্গে নিয়ে আসতে পারবেন না। সমর্থকদের সঙ্গে করে আনলে, তা অসদাচরণ বলে গণ্য হবে। গুলশানে চেয়ারপারসনের কার্যালয় এবং আশপাশে মনোনয়ন প্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না।

তবে সংশ্লিষ্ট মহানগর ও জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষাতের সময় মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে থাকতে পারবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকও উপস্থিত থাকতে পারবেন।

সংশ্লিষ্টরা বলছেন, মূলত মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারকে কেন্দ্র করে রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা, মিছিল মিটিং, শো-ডাউন এড়াতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিএনপির নীতিনির্ধারণী ফোরাম। কোনো ঘটনাকে কেন্দ্র করে যেন সাজানো-গোছানো পরিবেশ নষ্ট না হয়—সেদিকে সতর্ক দৃষ্টি রাখছে বিএনপি।

বিএনপি ঘোষিত সূচি অনুযায়ী আজ সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত রংপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড। ১ ঘণ্টা বিরতির পর দুপুর ২টা ৩০ মিনিট থেকে রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেবেন।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বরিশাল বিভাগ এবং ২টা ৩০  থেকে খুলনা বিভাগ, মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, ওইদিন এক ঘণ্টা বিরতি দিয়ে দুপুর ২টা ৩০ মিনিট থেকে কুমিল্লা  ও সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড।

সাক্ষাৎকার গ্রহণের শেষ দিন বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড। এরপর যথারীতি ১ ঘণ্টা বিরতি দিয়ে দুপুর ২টা ৩০ মিনিট থেকে ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন।

আপনার মন্তব্য

আলোচিত