সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৮ ১৭:০৪

‘ক্রীতদাসের হাসি’ হাসতে জানি না, হাছানকে রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুখে কোনোদিন হাসি দেখেন নি আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদের এমন মন্তব্য জবাবে রিজভী বলেছেন ক্ষমতাসীন দলের নেতাদের মত ‘ক্রীতদাসের হাসি’ হাসতে তিনি জানেন না।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আসন্ন একাদশ সংসদ নির্বাচন, নির্বাচন কমিশন, নেতাকর্মীদের গ্রেপ্তার নিয়ে কথা বলার এক পর্যায়ে এমন মন্তব্য করেন রিজভী।

রুহুল কবির রিজভী সম্প্রতি সরকারকে ‘অদ্ভুত প্রাণি’ বলে যে মন্তব্য করেছেন সে প্রসঙ্গে রোববার এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন সাংবাদিকরা।

ধানমণ্ডিতে আওয়ামী সভানেত্রীর কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ বলেছিলেন, “আসলে সরকার নয়, রিজভী নিজেই একটি অদ্ভুত প্রাণিতে রূপান্তরিতে হয়েছেন। কারণ রিজভীর মুখে কোনোদিন হাসি দেখা যায়নি। উনি সকাল-বিকাল মিথ্যা কথা বলেন, মিথ্যাচার করেন।”

আওয়ামী লীগ নেতার ওই মন্তব্যের বিষয়ে রিজভী বলেন, “উনি (হাছান মাহমুদ) বলেছেন যে, আমি নাকি হাসি না। আমি শুধু এইটুকু বলব আপনাদেরকে যে, আমি ক্রীতদাসের হাসি হাসতে জানি না।”

“আপনারা এতো গুম-খুন-অত্যাচার, আমার ডান দিক থেকে বাম দিক পর্যন্ত আমার সহকর্মী সতীর্থদের ধরবেন, তারপরও তো আমি ক্রীতদাসের হাসি হাসতে পারব না। আপনারা করতে পারেন। কারণ দখল আর দুর্নীতিতে মত্ত যে সরকার, আপনাদের মুখে তো ক্রীতদাসের হাসি থাকবেই। আমার মুখে ক্রীতদাসের হাসি থাকবে না।”

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শরীফুল আলম, আবদুল আউয়াল খান, শাহিন শওকত, সুলতানা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত