সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৮ ১৯:৫৩

বিএনপিতে যোগ দিয়েই মনোনয়ন পেলেন রনি

বিএনপিতে যোগ দিয়েই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াই করার জন্য পটুয়াখালী-৩ আসনের টিকেট পেলেন গোলাম মওলা রনি।

এর আগে সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুল দিয়ে যোগদান করেন তিনি।

পরে পটুয়াখালী-৩ আসন থেকে তাকে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নের চিঠি হস্তান্তর করা হয়। একই আসন থেকে নানা আলোচনার জন্ম দিয়ে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার ভাগ্নে এসএম শাহজাদা সাজু।

বিএনপিতে যোগদান করে রনি বলেন, জাতীয়তাবাদী শক্তির মাধ্যমে আজীবন বিএনপিতে থেকে জনগণের সেবা করতে চাই।

এর আগে সোমবার দুপুরে ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসন থেকে নির্বাচনের ঘোষণা দেন।

গোলাম মাওলা রনি তার ফেসবুকে লেখেন, ‘পুরুষের কান্নায় গলাচিপা দশমিনার আকাশ বাতাস ভারী হয়ে গিয়েছে। অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।’

তিনি লেখেন, ‘উপরোক্ত অবস্থার পরিপ্রেক্ষিতে আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। মহান আল্লাহর ওপর নির্ভর করে নির্বাচনের মাঠে নামবো। দেখা হবে সবার সঙ্গে এবং দেখা হবে বিজয়ে’।

প্রসঙ্গত, ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম মওলা রনি। পরে দলকে নিয়ে সমালোচনামূলক বক্তব্যের কারণে দলের ভেতরেই চক্ষুশূল হয়ে ওঠেন তিনি। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের নির্বাচনে দল থেকে মনোনয়ন পেতে ব্যর্থ হন রনি। বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের দক্ষিণ থেকে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করলেও খুব একটা সুবিধা করতে পারেন নি।

আপনার মন্তব্য

আলোচিত