সোশ্যাল মিডিয়া ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৮ ০২:১৫

আদালতের নিষেধাজ্ঞা, তবু ফেসবুকে তারেকের বক্তব্য প্রচারে বিএনপি

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য ও বক্তব্য সম্বলিত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করছে বিএনপি।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিএনপির ভেরিফায়েড পেজ থেকে তারেক রহমানের এই বক্তব্য সম্বলিত ভিডিও শেয়ার করে দলটি। একই সঙ্গে তারা পূর্ণাঙ্গ বক্তব্যও পোস্ট করা হয়।

যদিও যেকোনো যোগাযোগ মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।

একাদশ নির্বাচন নিয়ে তারেক রহমানের একটি ভিডিও বার্তা ফেসবুকে পোস্ট করে বিএনপির পক্ষ থেকে বলা হয়, মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ১১ টায় লন্ডন থেকে জাতির উদ্দেশে দেওয়া ভাষণ ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একযোগে প্রচারিত হয়।

ওই ভিডিওবার্তায় তারেক রহমান দলীয় নেতাকর্মীদের আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

২০১৫ সালের ৭ জানুয়ারি আইনের দৃষ্টিতে পলাতক থাকা অবস্থায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানের কোনো ধরনের বক্তব্য-বিবৃতি সব ধরনের গণমাধ্যমে প্রচার ও প্রকাশ নিষিদ্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন হাই কোর্ট।

বাংলাদেশের ইতিহাস বিকৃতি ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেওয়ার কারণে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনার পক্ষে আইনজীবী সানজিদা খানমের রিটের নিষ্পত্তিতে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ তারেক রহমানের বক্তব্য প্রচারের নিষেধাজ্ঞা দেন।

শুনানি শেষে আইনজীবী শ ম রেজাউল করিম জানিয়েছিলেন, এখন পত্রিকা, ইলেকট্রনিক মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে তারেক রহমানের কোনো ধরনের বক্তব্য প্রকাশ ও প্রচার করা যাবে না।

হাই কোর্টের নিষেধাজ্ঞা চলমান অবস্থায় তারেক রহমানের বক্তব্য ফেসবুকে প্রচারের বিষয়ে জানতে বিএনপির দায়িত্বশীলদের কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত