সিলেটটুডে ডেস্ক

২৯ নভেম্বর, ২০১৮ ১৫:৩১

‘না-না, ছি- ছি’, নজরুলের বক্তব্যে রিজভী!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের প্রশংসায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বললেন, ‘না, না, ছি, ছি’। নজরুল ইসলাম তার বক্তব্যের একপর্যায়ে বলেন, ‘আজকাল রিজভী আহমেদ আমার চেয়েও ভালো লেখেন, কাজেই তারটা পড়তে আমার কোনো অসুবিধা নেই। আমি ওটা পড়ে ফেলব, তারপর দু-এক কথা বলা লাগলে বলব।’এ কথা শুনে পাশে বসা রিজভী আহমেদ ‘না, না, ছি, ছি’ বলে নিজের মুখে হাত দেন।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান মূল বক্তব্য দেন, এতে উপস্থাপনা করেন রিজভী আহমেদ।

রিজভী তার উপস্থাপনার শুরুতে উপস্থিত সাংবাদিকদের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানানো শেষে তিনি বলেন, ‘আজকে বক্তব্য রাখবেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শ্রমিক নেতা নজরুল ইসলাম খান।’ রিজভী আহমেদের এ ঘোষণার পর নজরুল ইসলাম খান বলেন, ‘আমি প্রথমে আমাদের সহকর্মী দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ প্রণীত যে বক্তব্য সেটা পাঠ করব। আপনারা শুনেছেন মাঝে মাঝে আমাদের মহামান্য রাষ্ট্রপতি বক্তব্য দিতে গিয়ে বলে থাকেন- ‘কী লেখা আছে আমি এখনও জানি না, কিন্তু পড়তেছি।’

এরপর নজরুল ইসলাম বলেন, ‘ আবার আজকাল রিজভী আহমেদ আমার চেয়েও ভালো লেখেন, কাজেই তারটা পড়তে আমার কোনো অসুবিধা নেই। আমি ওটা পড়ে ফেলব, তারপর দু-এক কথা বলা লাগলে বলব।’

এ সময় পাশেই বসেছিলেন রিজভী আহমেদ। নজরুল ইসলামের মুখে তার সম্পর্কে প্রশংসাসূচক কথা শুনে বিনীত ভঙ্গিতে রিজভী সঙ্গে সঙ্গে তিনি বলে ওঠেন-‘না, না, ছি, ছি’। বলেই নিজের মুখে হাত দেন।

পরে নজরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে দলটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত