সিলেটটুডে ডেস্ক

০৮ ডিসেম্বর, ২০১৮ ১৬:১৪

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দিলেন মিলনের সমর্থকরা

ফাইল ছবি

বিএনপি নেতা আ ন ম এহসানুল হক মিলনের অনুসারী নেতা-কর্মীরা নয়াপল্টন কার্যালয়ের ফটকের তালা খুলে দিয়েছেন। প্রার্থী পরিবর্তনের জন্য ১২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন তারা।

শনিবার (৮ ডিসেম্বর) বেলা সোয়া ২টার দিকে নেতা-কর্মীরা তালা খুলে দেন। পৌনে একটা থেকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনকে মনোনয়ন না দেওয়ার প্রতিবাদে কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছিলেন তারা।

একপর্যায়ে তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

বিক্ষোভরত কর্মীদের মধ্যে চাঁদপুরের কচুয়া থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা ছিলেন।

তাদের অভিযোগ, এহসানুল হক মিলনের জায়গায় চাঁদপুর-১ (কচুয়া) আসনে দলীয় মনোনয়ন দেওয়া কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মোশাররফ হোসেনকে এলাকায় কেউ চেনেন না। সারা জীবন তিনি মালয়েশিয়ায় ছিলেন। অন্যদিকে এহসানুল হক মিলন পাঁচ বছর দেশের বাইরে থাকলেও তাঁর সঙ্গে এলাকার মানুষের নিয়মিত যোগাযোগ ছিল। এখনো তিনি জেলে আছেন, তার ত্যাগকে মূল্যায়ন করা হয়নি।

বেলা ২টার দিকে উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ফারুকী জানান, কচুয়ার আসনটি পুনরুদ্ধার করতে মিলনের কোনো বিকল্প নেই বলে তারা মনে করেন।

এর কিছুক্ষণ পরই নেতা-কর্মীরা তালা খুলে চলে যান। এ ব্যাপারে চাদপুর জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমরা ১২ ঘণ্টার মধ্যে কচুয়া আসনে মিলনকে মনোনয়ন দেওয়ার কথা বলেছি। নইলে পল্টন কার্যালয় ও গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে তালা দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত