সংবাদ বিজ্ঞপ্তি

২৮ ডিসেম্বর, ২০১৮ ২১:৪১

ধানের শীষে ভোটের মাধ্যমে দুঃশাসনের জবাব দিতে চায় বিএনপি

গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার প্রতিষ্ঠা, খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার চলমান আন্দোলনের অংশ হিসেবে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে ধানের শীষের পক্ষে ভোট চাইলেন সিলেট জেলার বিএনপি নেতারা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেটবাসীর কাছে এমনই এক আহ্বান জানান দলটির নেতারা। বিবৃতিতে বলা হয়, শুধু ভোট প্রদান নয়, ভোট গণনা শেষ করে বিজয় নিশ্চিত করে বাসায় ফেরতে চান তারা।

বিবৃতিতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম এবং সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, "অবৈধ সরকার একটি পাতানো নির্বাচন আয়োজন করতে চেয়েছিল। দেশ জাতির বৃহত্তর স্বার্থে বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নিয়েছে। কিন্তু সরকার তা সহ্য করতে পারে নি। তাই শুরু থেকেই নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ক্ষমতাসীনদের স্বার্থ রক্ষায় কাজ করে আসছে। উদ্দেশ্য একটাই বিএনপি ঐক্যফ্রন্ট ভোটের ময়দান থেকে সরে যাবে।"

তারা আরো বলেন, "গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার প্রতিষ্ঠা, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনার আন্দোলনের অংশ হিসেবে বিএনপি ঐক্যফ্রন্ট সর্বোচ্চ ত্যাগ শিকার করে ভোটের মাঠে আছে এবং থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোট গ্রহণের প্রাক্কালেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিরোধী মত দমনে কাজ করে যাচ্ছে। সরকারের জুলুম-নিপীড়নের কারণে সাধারণ মানুষ আজ ধানের শীষের পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে। ৩০ ডিসেম্বর ধানের শীষের বিজয় নিশ্চিতের মাধ্যমে বাকশালী সরকারের বিদায় ঘণ্টা বাজাতে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে।"

তারা বলেন, "আমরা ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের একপেশে নীতি দেখে আসছি। আমাদের বিশ্বাস অন্তত নির্বাচনের দিন প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করবে। জনতার রায় ছিনিয়ে নেয়ার ষড়যন্ত্র হলে জনগণই তাদের করনীয় নির্ধারণ করবে। ভোটাধিকার মানুষের মৌলিক অধিকার। এই অধিকার নিয়ে ছিনিমিনি খেলার পরিণতি ভাল হবেনা। সিলেটের ৬টি আসন সহ সারাদেশে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই গণজোয়ার দেখে আওয়ামী সরকারের পায়ের তলার মাটি সরে গেছে। সরকারের ষড়যন্ত্রে বিভ্রান্ত না হয়ে ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে আসুন। আপনার ভোট নির্বিঘ্নে প্রদান করুন। ভোট কেন্দ্র পাহারা দিয়ে গণনা শেষ করে বিজয় নিয়ে বাসায় ফিরবেন। বিজয় আমাদের হবেই হবে।"

আপনার মন্তব্য

আলোচিত