বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ জানুয়ারী, ২০১৯ ১৪:৪৬

‘প্রথম রাতেই বিড়াল মারতে’ চান ওবায়দুল কাদের

সড়কে ও পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে প্রথম রাতেই বিড়াল মারার কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সড়কে ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো আমার প্রধান ও অগ্রাধিকারমূলক কাজ। এই দুই সেক্টরে বিশৃঙ্খলা বজায় রেখে সুফল পাওয়া যাবে না। দুটি বিভাগেই শৃঙ্খলা ফেরাতে হবে, এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। এটি শুরুতেই করতে হবে, প্রথম রাতে বিড়াল মারার মতো।

শৃঙ্খলা ফেরানোর কৌশল কী হবে, জানতে চাইলে মন্ত্রী বলেন, এ দুই খাতে শৃঙ্খলা ফেরাতে নিজস্ব কৌশল আছে। যদিও শৃঙ্খলা ফেরানোর কাজটি সহজ না, সময় লাগবে। কারণ শৃঙ্খলা ফেরাতে গেলে অনেকের স্বার্থ ক্ষুণ্ণ হবে। যাদের স্বার্থ ক্ষুণ্ণ হবে তারা সাধারণ কেউ নন, অসাধারণ মানুষ। স্বার্থ ক্ষুণ্ণ হলে তারা বাধা দেবে, তা কাটিয়ে উঠতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিটিসিকে আমি ফাংশনাল করতে পারিনি। এটি করতে না পারলে এই শহর পছন্দ হবে না। ফুটপাত পরিচ্ছন্ন ও যানজট নিরসন করতে হবে। এই কাজের জন্য প্রধানমন্ত্রীর দপ্তরও কাজ করছে। মোট কথা ঢাকা শহরকে যানজটমুক্ত করতে হবে। পাতাল রেল করতে হবে। রাতারাতি দৃশ্যপটের পরিবর্তন হবে না, তবে আমি হাল ছাড়ি না।

প্রসঙ্গত, সোমবার (৭ জানুয়ারি) প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন একাদশ সংসদের নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। পরে ৮ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যরা জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। বুধবার ৯ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানান।

আপনার মন্তব্য

আলোচিত