সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৯ ২৩:২২

কিশোরগঞ্জ-১: সৈয়দ আশরাফের বোন পেলেন মনোনয়ন

কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে সৈয়দ জাকিয়া নূর লিপিকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হন। সৈয়দ আশরাফ শপথ নেওয়ার আগেই মারা গেলে এ আসনেও নতুন করে ভোট করার প্রয়োজন হয়ে পড়ে।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের আসনে নৌকার প্রার্থী হতে বোন লিপি ছাড়াও তাদের ভাই অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সৈয়দ সাফায়েত উল ইসলামসহ কয়েকজন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এদের মধ্যে পেশায় চিকিৎসক জাকিয়া নূর লিপিকেই বেছে নিল আওয়ামী লীগ। বাংলাদেশের প্রথম সরকারের উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ টানা পাঁচবার ওই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এই আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত