রবিবার, , ২১ এপ্রিল ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারী, ২০১৯ ১৫:০৬

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, ৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেওয়া যাবে।

৭ ফেব্রুয়ারি পর্যন্ত কতটি উপজেলার মনোনয়ন ফরম বিক্রি করা হবে জানতে চাইলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, ওই সময়ের মধ্যে তারা চতুর্থ ধাপ পর্যন্ত নির্ধারিত উপজেলাগুলোর মনোনয়ন ফরম বিক্রি করবেন।  

প্রতিটি ফরমের দাম ধরা হয়েছে ২০ হাজার টাকা। উপজেলা থেকে যাদের নামে সুপারিশ এসেছে কেবল তারাই ফরম তুলতে পারবেন।

দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে এবার। মোট পাঁচ ধাপে এসব উপজেলায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

এর মধ্যে ১০ মার্চ প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে। প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

আওয়ামী লীগের পক্ষ থেকে আগেই জানানো হয়েছে, শুধু চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন দেয়া হবে। ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদটি উন্মুক্ত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত