সিলেটটুডে ডেস্ক

০২ আগস্ট, ২০১৫ ১৭:৫০

লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিলের অনুরোধ জানিয়ে ইসিকে আওয়ামী লীগের চিঠি

সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বিষয়ে ইসির দেওয়া চিঠির জবাব দিয়েছে আওয়ামী লীগ। চিঠির জবাবে আবদুল লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিলের অনুরোধ জানিয়েছে তারা।

রবিবার (২ আগস্ট) দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত এই চিঠি কমিশনে পৌঁছে দেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাশ।

এরপর কমিশন থেকে বের হয়ে তিনি ওই চিঠির আংশিক অংশ সাংবাদিকদের পড়ে শোনান। তিনি বলেন, ‘সংবিধান ও গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (পিআরও) অনুযায়ী দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচিত কোনও ব্যক্তির নির্বাচনের আগে বা পরে স্বতন্ত্র সংসদ সদস্য থাকার কোনও সুযোগ নেই।

আমাদের দলের সাবেক সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী পবিত্র ইসলাম ধর্ম, হজ ও মহানবী(সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য ও কটূক্তি করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। যার কারণে এখন আর তার স্বতন্ত্র সংসদ সদস্য থাকার সুযোগ নেই। তাই তার সংসদ সদস্য পদ বাতিলের জন্য কমিশনকে আমরা অনুরোধ করছি।

এক প্রশ্নের জবাবে মৃণাল কান্তি দাশ আরও জানান, নির্বাচন কমিশন সচিব আমাদের চিঠি গ্রহণ করেছেন। কমিশনের সঙ্গে আলাপ করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

তবে আমরা যতদূর জানি, নিয়মানুযায়ী আগামী ১৫ দিনের মধ্যে উভয়পক্ষকে ডেকে শুনানির ব্যবস্থা করবেন। এরপর লতিফ সিদ্দিকীর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত