সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০১৯ ১৫:৩১

কারাগারে খালেদার চারপাশে ‘রাসায়নিক বিস্ফোরকের ডিপো’: রিজভী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে কেন এ ধরনের শ্বাসরোধী পরিবেশে আটকে রেখেছেন? কেন তার জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন? আপনাকে এ রকম বিস্ফোরোন্মুখ বারুদের মাঝে বন্দি রাখা হলে কেমন লাগতো?

রোববার (২৪ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমি গভীর উদ্বেগ-উৎকণ্ঠা ও আতংকের সঙ্গে বলছি, আমাদের প্রাণপ্রিয় দেশনেত্রী বাংলাদেশের মানুষের ভালোবাসা বেগম খালেদা জিয়াকে যে পরিত্যক্ত কারাগারে অবরুদ্ধ করে রাখা হয়েছে তার চারপাশে রাসায়নিক বিস্ফোরকের ডিপো।

রিজভী বলেন, কেন আপনি (শেখ হাসিনা) ৭৩ বছর বয়সী গুরুতর অসুস্থ ও তিনবারের একজন সাবেক প্রধানমন্ত্রীকে বন্দি করে রেখেছেন? কেন আপনি বিদ্বেষ-বুদ্ধি নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আছেন? আপনি এবার প্রতিহিংসার আগুন থেকে নিবৃত্ত হোন। দেশনেত্রীকে মুক্তি দিন।’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পদত্যাগেরও আহ্বান জানিয়েছেন।

ওবায়দুল কাদেরের একটি বক্তব্য উদ্ধৃত করে রিজভী বলেন, ‘আমি সরকারকে বলবো, এই ঘটনার দায় যেহেতু স্বীকার করেছেন এখন পদত্যাগ করুন। স্বচ্ছ ভোট জালিয়াতির সাফল্যের মৌতাতে বুঁদ হয়ে থাকবেন না। দেশবাসীকে দয়া করে রেহাই দিন। পৃথিবীর কোনও গণতান্ত্রিক সভ্য দেশে এই বিভীষিকাময় ঘটনা ঘটলে দায় স্বীকার করে সরকার পদত্যাগ করতো।’

রিজভী বলেন, 'এই মিডনাইট অবৈধ সরকার পুরান ঢাকার মৃত্যুপুরীর মৃত্যুর মিছিল নিয়ে কেবল বাগাড়ম্বর করছে। ভোট ডাকাতির সরকারের জনগণের প্রতি কোনও জবাবদিহিতা না থাকায় খামখেয়ালী আচরণ করছে। এখনও সরকারের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তারা শুধু কথাই বলে যাচ্ছে। আগুন লাগা থেকে শুরু করে এ পর্যন্ত তাদের আচরণ হলো ‘রোম যখন পুড়ছিল নিরো তখন বাঁশি বাজাচ্ছিল’ অবস্থার মতো।

তিনি আরও বলেন, পুরান ঢাকায় মৃত্যুর সঙ্গে বসবাস করছেন বাসিন্দারা। আর সরকার নিজেদের অবৈধ মসনদ সুরক্ষায় গ্রেপ্তার-মামলা-অত্যাচারে ব্যস্ত। তথাকথিত উন্নয়নের নামে পকেট ভারী করা হয়েছে, অথচ জনগণের জন্য বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা হয়নি।

রিজভী বলেন, খালেদা জিয়া ছাড়াও বিএনপির গ্রেপ্তার নেতাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন— গিয়াসউদ্দিন কাদের চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব-উন নবী খান সোহেল, লায়ন আসলাম চৌধুরী, ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ড. আসাদুজ্জামান রিপন, মীর সরফত আলী সপু, জি কে গউছ, সুলতান সালাহ উদ্দিন টুকু, শহিদুল ইসলাম বাবুল, সৈয়দ সাবেরুল হক সাবু।

আপনার মন্তব্য

আলোচিত