নিজস্ব প্রতিবেদক

০১ এপ্রিল, ২০১৯ ১৮:১৮

মঙ্গলবার মোকাব্বির খানের শপথ

মোকাব্বির খান

সংসদ সদস্য হিসেবে শপথ নিতে যাচ্ছেন গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বির খান। জাতীয় সংসদ সচিবালয়ের সচিব জাফর আহমেদ জানিয়েছে, সোমবার চিঠি পাঠিয়ে তিনি মঙ্গল বা বুধবার শপথ আয়োজনের জন্য অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ১২টায় সংসদে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে, দলীয় সিদ্ধান্তেই সংসদে যাচ্ছেন বলে দাবি করেছেন মোকাব্বির খান। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন তিনি।

গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে মোকাব্বির লিখেছেন, আমি ও আমার দল গণফোরাম আগামী ২ এপ্রিল বা ৩ এপ্রিল শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।

একাদশ সংসদ নির্বাচনের আগে বিএনপি-গণফোরামসহ কয়েকটি দল মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। ওই নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির তাহসিনা রুশদীর লুনাকে প্রথমে ঐক্যফ্রন্টের মনোনয়ন দেওয়া হয়। পরে তাহসিনার মনোনয়ন বাতিল হলে শেষ মূহূর্তে মোকাব্বির খানকে ঐক্যফ্রন্ট সমর্থন জানায়, এবং তিনি গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে বিজয়ী হন।

নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশজয়লাভ করে। জাতীয় ঐক্যফ্রন্ট মাত্র ৮টি আসনে জয়লাভ করে। ঐক্যফ্রন্টের বিএনপি দলীয় ৬ জন সাংসদ হিসেবে শপথ না নিলেও গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে এরই মধ্যে সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। ওই সময় মোকাব্বিরও শপথ নেবেন বলে জানানো হলেও শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত থেকে সরে আসেন।

আপনার মন্তব্য

আলোচিত