সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০১৯ ১৫:২২

বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল হক আর নেই

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক মারা গেছেন। এক মাসের বেশি সময় লাইফ সাপোর্টে থাকার পর তিনি মারা যান।

রোববার (২১ এপ্রিল) সকাল সকাল ১০টা ৭ মিনিটে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দলটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

লিভার ক্যান্সারে আক্রান্ত আমিনুল হককে চিকিৎসার জন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালেও নেওয়া হয়েছিল। সেখান থেকে ফিরিয়ে এনে ১৪ মার্চ তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

পরিবারের সদস্যরা জানান, রোববার জোহরের নামাজের পর হাই কোর্ট মাজার মসজিদে, বিকাল ৪টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং বিকাল সাড়ে ৫টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আমিনুল হকের জানাজা হবে।

তার দুই ছেলেমেয়েই থাকেন যুক্তরাষ্ট্রে। তারা ফিরলে দুই দিন পর রাজশাহীতে তাকে দাফন করা হবে।

রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার আমিনুল হক। ১৯৯১-৯৬ এবং ২০০১-০৬ মেয়াদে বিএনপি সরকারের মন্ত্রিসভাতেও ছিলেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

আমিনুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, রাজশাহীর রাজনীতিবিদ ব্যারিস্টার আমিনুল হক ছিলেন একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত