সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৯ ১৫:২৪

হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে বাধা নেই

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে দেওয়া দুদকের তলবি নোটিসের ওপর হাই কোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগ স্থগিত করে দিয়েছে। ফলে হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান চলতে কোনো বাধা থাকছে না।

রোববার (২৮ এপ্রিল) হাই কোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে দুদকের আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে হাওলাদারের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শফিক আহমেদ, এ এম আমিন উদ্দিন ও মাহবুব শফিক। দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান পরে সাংবাদিকদের বলেন, হাওলাদার সাহেবকে দুর্নীতি দমন কমিশনের দেওয়া নোটিসের কার্যকারিতা গত ৩ এপ্রিল চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন হাই কোর্ট। এর বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে আপিল বিভাগে আবেদন করা হলে রোববার আপিল বিভাগ হাই কোর্টের আদেশটি স্থগিত করে দিয়েছেন। এখন তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান  চলতে কোনো বাধা নেই।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদক।

কিন্তু সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকে হাজির না হয়ে তিনি হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ফের চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ। ২৮ মার্চ সকাল সাড়ে ৯টায় হাওলাদারকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয় নোটিসে।

ওই নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছিল। সে স্থগিতাদেশটিই রোববার স্থতি করে দিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আপনার মন্তব্য

আলোচিত