বুধবার, ১৭ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০১৯ ২২:৩০

এরশাদের নির্দেশেই জাতীয় পার্টি চলবে: কাদের

জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শারীরিক অসুস্থতার কারণে পার্টির কাজকর্ম করতে পারছেন না। এতে পার্টির স্বাভাবিক গতিতে স্থবিরতা এসেছে। তাই পার্টির চেয়ারম্যান তাঁকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।

এরশাদের ছোট ভাই কাদের বলেন, ‘এরশাদই আমাদের নেতা। তিনি যত দিন বেঁচে আছেন, তাঁর নির্দেশনা অনুযায়ীই জাতীয় পার্টি চলবে।’

রোববার গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। রোববার দুপুর ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে বসে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন কাদের।

শনিবার রাত সোয়া ১১টার দিকে বারিধারায় নিজ বাসভবনে জরুরি সংবাদ সম্মেলন ডেকে ছোট ভাই জি এম কাদেরকে (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার ঘোষণা দেন এরশাদ।

কাদের বলেন, ‘কাউন্সিল (সম্মেলন) আয়োজন করাটাই এখন আমাদের মূল কাজ। আর এ কারণেই আমাদের অনেক কাজ করতে হবে।’

কাদের বলেন, ‘দলকে আরও শক্তিশালী এবং ঐক্যবদ্ধ করতেই আমরা সবাই একসঙ্গে কাজ করব।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান তাঁর ক্ষমতাবলে পার্টি পরিচালনায় নির্দেশনা দিয়ে থাকনে। এটা বাংলাদেশের রাজনীতির সঙ্গে সাঞ্জস্যপূর্ণ। যাঁরা সমালোচনা করেন, তাঁরা সমালোচনার জন্যই নানা কথা বলতে পারেন।

কাদের বলেন, জাতীয় পার্টির জ্যেষ্ঠ নেতারা ফোন করে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এবং সবাই তাঁর সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

রোববার কাদেরের সঙ্গে ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, শফিউল্লাহ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত