শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০১৯ ২২:১২

গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম চালিয়ে যাব: ফখরুল

যত প্রতিবন্ধকতাই আসুক, গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই বন্ধ হবে না। সব বাঁধা-বিপত্তিকে অতিক্রম করে শিরদাঁড়া সোজা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবু পথ অতিক্রমের পাখা বন্ধ করব না। গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে সংগ্রাম চালিয়ে যাব। অবশ্যই এক সময় কূলে গিয়ে পৌঁছাতে পারব বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৯ মে) রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবন মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের অনেকেই আজকে হতাশায় ভুগছেন। হতাশ হওয়ার কোনো কারণ নেই। হতাশা কখনো আমাদের লক্ষ্যে পৌঁছাবে না। আমাদের একটাই লক্ষ্য গণতন্ত্র পুনরুদ্ধার, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা, কারাবন্দি নেতাকর্মীদের মুক্ত করা এবং এই দুঃশাসনের অবসান ঘটানো।

বিএনপির মহাসচিব বলেন, যারা আজকে জাতীয় সংসদ গঠন করেছেন, তাঁরা কেউ নির্বাচিত প্রতিনিধি নন। জনগণ তাদের ভোট দিতে পারেনি। একইভাবে তাদের মাধ্যমে যে সরকার হয়েছে সেই সরকারও জনগণের প্রতিনিধিত্ব করে না। ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এই সরকারকে কখনোই নির্বাচিত হিসেবে স্বীকার করা হয়নি। এই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সব মৌলিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে, গণতন্ত্রের সব স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে।

দেশের এই অবস্থার উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

ইফতারের আগে দোয়া পরিচালনা করেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক। অনুষ্ঠানে জামায়াতে ইসলামীর আবদুল হালিম, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, বিএনপির তৈমূর আলম খন্দকার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাগপার খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত