সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০১৯ ১৪:৩৯

এরশাদকে রংপুরে দাফনের দাবি

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে রংপুরে দাফন করার দাবি জানিয়েছে রংপুর মহানগর জাতীয় পার্টির নেতারা।

রোববার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় রংপুর নগরীর সেন্ট্রাল রোডের জেলা ও মহানগর জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান রংপুর সিটি মেয়র ও মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেন, এরশাদ জীবিত থাকার সময় তার নগরীর পল্লী নিবাস বাসভবনে দলের নেতাকর্মীদের বলেছিলেন, মারা গেলে তাকে যেন পল্লী নিবাসে দাফন করা হয়। সে কারণে রংপুরে তাকে দাফনের দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, এরশাদকে সামরিক কবরস্থানে দাফন করা হলে রংপুরবাসী তাকে শ্রদ্ধা জানাতে সেখানে যেতে পারবে না।

৯ বছরের সফল রাষ্ট্রপতি হিসেবে তাকে তার প্রাপ্য সম্মান দেওয়ার দাবি জানান তিনি।

মঙ্গলবার বাদ জোহর রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে এরশাদের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানান সিটি মেয়র জাপা নেতা মোস্তফা।

এ সময় মহানগর জাপা সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ বিপুলসংখ্যক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসির সাংবাদিকদের বলেন, রংপুরবাসীর প্রাণের মানুষ ছিলেন এরশাদ। এখানকার জনগণ তাকে এতটাই ভালোবাসতো যে পর পর দুবার রংপুরের পাঁচটি আসনে জয়ী হন তিনি। ১৯৯১ সালের পর যতগুলো জাতীয় সংসদ নির্বাচন হয়েছে প্রতিবারই তিনি রংপুর সদর তিন আসনে বিপুল ভোটে জয়ী হয়েছেন। আর এরশাদ নিজেও রংপুরে একাধিকবার বলেছেন, মারা গেলে তাকে রংপুরে দাফন করতে।

এ কারণে দলের পক্ষ থেকে তাকে রংপুরে দাফনের দাবি জানান তিনি।

প্রসঙ্গত, রাজধানীর ক্যান্টনমেন্টের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল ৭টা ৪৫ মিনিটে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯১ বছর। প্রায় আট মাস ধরে অসুস্থ ছিলেন এরশাদ। গত ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন। নির্বাচনে তিনি প্রার্থী হলেও কোনও প্রচারণায় অংশ নেননি।

আপনার মন্তব্য

আলোচিত