রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৭ জুলাই, ২০১৯ ১৫:০০

চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলের দন্ত বিভাগে খালেদা

বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লকে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখেছেন দন্ত বিভাগের চিকিৎসকরা।

শনিবার (২৭ জুলাই) বেলা দেড়টার পর কড়া পাহারায় খালেদা জিয়াকে কেবিন ব্লক থেকে বের করা হয়।

এরপর তাকে একটি মাইক্রোবাসে করে নেওয়া হয় শ’ খানেক গজ দূরের আরেকটি ব্লকে দন্ত বিভাগে। বেলা সোয়া ২টার দিকে তাকে ফিরিয়ে নেওয়া হয় কেবিন ব্লকে।

বিএসএমএমইউর ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল বিভাগের প্রধান অধ্যাপক ডা. কাজী বিল্লুর রহমান অসুস্থ খালেদা জিয়াকে দেখেছেন। তবে তার কী চিকিৎসা হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

হুইল চেয়ারে বসা খালেদা জিয়ার পরনে ছিল গোলাপি রঙের শাড়ি, চোখে ছিল চশমা। দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেড় বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন।

পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। এরপর থেকে তিনি এখানে রয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার এক সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তিনি তখন অন্য সমস্যার সঙ্গে খালেদা জিয়ার দাঁতের চিকিৎসার প্রয়োজনের কথাও বলেছিলেন।

ফখরুল বলেন, তার দাঁত শার্প (চোখা) হয়ে গেছে। সেটা যখন তার জিবে আঘাত করে তখনই তিনি কষ্ট পান। যার ফলে তিনি এখন কিছু খেতেও পারছেন না।

তিনি আরও বলেন, দেশনেত্রীর দাঁতের চিকিৎসাটা বড় চিকিৎসা। তার রুট ক্যানেল করা দরকার, স্কেলিং করা দরকার, টুথ এস্ট্রাকশন করা দরকার। দুই-একটা দাঁত তার নষ্ট হয়ে গেছে বয়সের কারণে, সেগুলো তুলে ফেলা দরকার।

আপনার মন্তব্য

আলোচিত