বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৯ ১৪:৩৬

নাইকো দুর্নীতি মামলার শুনানি ২৩ সেপ্টেম্বর নির্ধারণ

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করা সম্ভব না হওয়ায় নাইকো দুর্নীতির মামলায় অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। ২৩ সেপ্টেম্বর শুনানির নতুন দিন নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের দুই নম্বর ভবনে ঢাকার নয় নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে মামলাটির অভিযোগ শুনানির জন্য ধার্য ছিল।

কিন্তু খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।

এদিন খালেদা জিয়ার আইনজীবীরা শুনানি পেছানোর আবেদন করেন। শুনানি শেষে বিচারক আবেদন মঞ্জুর করে ২৩ সেপ্টেম্বর নতুন দিন রাখেন।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া বলেন, এ নিয়ে সপ্তমবারের মতো শুনানি পেছানো হর।

গত ১ এপ্রিল থেকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়া।

ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর হাতে তুলে দিয়ে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতি করার অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলা দায়ের করে দুদক।

খালেদা জিয়া ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- সাবেক মন্ত্রী মওদুদ আহমদ, সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, সাবেক সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া এবং নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক

আপনার মন্তব্য

আলোচিত