সিলেটটুডে ডেস্ক

৩১ আগস্ট, ২০১৯ ১৪:৩১

জিয়াউর রহমান বাংলাদেশে হত্যার রাজনীতি শুরু করেন: তথ্যমন্ত্রী

জিয়াউর রহমান ও তার দল বিএনপি বাংলাদেশে হত্যার রাজনীতি শুরু করেছিলেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, জিয়াউর রহমান যখন ক্ষমতায় ছিলেন তখন বাংলাদেশ আওয়ামী লীগের বহু নেতাকর্মী গুম হয়েছেন, হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ২০০১-২০০৬ পর্যন্ত ২১ হাজার মানুষ হত্যাকাণ্ডের শিকার হয়েছে। কাজেই তাদের এসব বিষয় নিয়ে কথা বলার অধিকার নেই।

শনিবার (৩১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, আপনি ভারপ্রাপ্ত ও মূল দায়িত্ব পাওয়ার পর আপনার নেতৃত্বে সহস্রাধিক মানুষ অগ্নিবোমা এবং সন্ত্রাসের কারণে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। আর এসব কিছুর হুকুমের আসামি হচ্ছেন তারা, যারা বড় বড় কথা বলেছেন গতকাল। তারা সবাই এসব কিছুর হুকুমের আসামি।’

তিনি আরও বলেন, ‘যারা শুধু পেট্রোলবোমা নিক্ষেপ করেছে তারা দায়ী নয়। তাদেরকে যারা পরিচালনা করেছে, টাকা দিয়েছে, তাদের হাতে পেট্রোলবোমা তুলে দিয়েছে তারা দায়ী। আমি ব্যক্তিগতভাবে মনে করি, একটি বিশেষ ট্রাইব্যুনাল করে এসব ঘটনার বিচার হওয়া দরকার।’

আলোচনা সভায় সাবেক খাদ্যমন্ত্রী ও সংসদ সদস্য কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল আলম টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত