মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০১৯ ০২:২২

ছাত্রদলের কাউন্সিলে প্রার্থিতা টিকল যাদের

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) রাতে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা ঘোষণার বিষয়টি জানান।

ঘোষিত চূড়ান্ত তালিকায় সভাপতি হিসেবে ৮ জন ও সাধারণ সম্পাদক হিসেবে ১৯ জনকে বৈধ প্রার্থী ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি।

এর আগে যাচাই-বাছাই কমিটি সভাপতি পদের জন্য ১৩ জন ও সাধারণ সম্পাদক পদের জন্য ৩০ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থিতার ক্ষেত্রে শর্তাবলি পূরণ করতে পারেনি তারা পরবর্তীতে আপিল করেন, আপিলেও যারা বাদ পড়েছিলেন তারা রিভিউ’র জন্য আবেদন করেন। আপিল ও রিভিউ শেষে সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থী প্রার্থিতা ফিরে পান।

সভাপতি পদে যে ৮ জন প্রার্থী বৈধ হয়েছেন তারা হলেন- কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, মাহমুদুল হাসান বাপ্পি, হাফিজুর রহমান, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো. এরশাদ খান, মো. ফজলুর রহমান খোকন, এস এম সাজিদ হাসান বাবু ও এবিএম মাহমুদ আলম সরদার।

সাধারণ সম্পাদক পদে বৈধ ১৯ জন হলেন- মো. জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, মো. আমিনুর রহমান আমিন, শেখ আবু তাহের, শাহ নাওয়াজ, সাদিকুর রহমান, কে এম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, মো. ইকবাল হোসেন শ্যামল, মো. জুয়েল হাওলাদার (সাইফ মাহমুদ জুয়েল), মো. হাসান (তানজিল হাসান), মুন্সি আনিসুর রহমান, মো. মিজানুর রহমান শরিফ, শেখ মো. মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।

ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ৬ষ্ঠ কাউন্সিলের পুনঃতফসিল ঘোষণা করা হয় গত ১৩ আগস্ট। ঘোষিত তফসিল অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দু’টিতে নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ করা হয় গত ১৭ ও ১৮ আগস্ট। দুই দিনে ১১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ১৯ ও ২০ আগস্ট জমা পড়ে ৭৬টি ফরম।

এগুলোর মধ্য থেকে যোগ্য প্রার্থী যাচাই-বাছাই করা হয় ২২ থেকে ২৬ আগস্ট। যাচাই-বাছাই শেষে খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ২৭ আগস্ট। সোমবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হলো।

আপনার মন্তব্য

আলোচিত