বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৫

নিজ হাতে নেত্রীর মুক্তির পোস্টার লাগাচ্ছেন রিজভী

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মুক্তির দাবিতে আন্দোলনের ঘোষণা বারবার দিলেও দলটি আন্দোলন করতে পারছে না। এমন দলের সাংগঠনিক কার্যক্রমও নেই বললেই চলে। একাদশ সংসদ নির্বাচনে ভরাডুবির পর দলটির নেতাকর্মীরাও হতাশ।

এমন অবস্থায় দলের কেন্দ্রীয় কার্যালয় একাই সামলাচ্ছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির ক্ষমতা হারানোর পর থেকে নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে বিভিন্ন বিষয়ে দলের অবস্থান ব্যাখ্যা করেই চলেছেন তিনি। এরবাইরে মাঝেমাঝে রাজধানীতে ঝটিকা মিছিলও করেন রিজভী।

তার নিয়মিত সাংগঠনিক এই কার্যক্রমের বাইরে এবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চাই লেখা পোস্টার রাজধানীর উত্তরা এলাকার বিভিন্ন ভবন ও স্থাপনার দেয়ালে সাঁটিয়েছেন রিজভী। বুধবার রাতভর উত্তরা-এয়ারপোর্ট এলাকার বিভিন্ন স্থানে এসব পোস্টার লাগান তিনি।

জানা গেছে, রিজভী স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বুধবার রাত ৮টা থেকে ৩টা পর্যন্ত এই এলাকার অলিগলি ঘুরে দেয়ালে দেয়ালে 'খালেদা জিয়ার মুক্তি চাই' লেখা পোস্টার সাঁটিয়েছেন।

একজন কেন্দ্রীয় নেতা হয়েও নিজ হাতে কেন পোস্টার লাগালেন, এ বিষয়ে একটি গণমাধ্যমকে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রতিহিংসার বিচারে কারাবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। যে মিথ্যা মামলায় অন্যরা জামিন পেয়েছেন, সেই একই মামলায় খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। তাকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে কারাগারে আটকে রেখে অমানবিক আচরণ করা হচ্ছে। সে জন্য শাসকগোষ্ঠীকে জনগণের কাছে জবাবদিহি করতেই হবে। অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত