সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৯ ২২:১৯

শেখ হাসিনাকে নিয়ে মন্তব্য, দুদুর দুঃখপ্রকাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে দেওয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

তিনি বলেন, টেলিভিশনের টকশো’তে দেওয়া তার বক্তব্যকে খণ্ডিতভাবে ফেসবুকে দেওয়ার পরিপ্রেক্ষিতে বিতর্কের সৃষ্টি হয়েছে, যা অনভিপ্রেত ও দুঃখজনক।

শামসুজ্জামান দুদু বলেন, গত ১৭ সেপ্টেম্বর ডিবিসি টিভির টকশোতে দেওয়া তার যে বক্তব্য (‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের যেভাবে পতন হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেইভাবে পতন হবে’) ফেসবুকে দেওয়া হয়েছে, তা সঠিক নয়।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির এই নেতা বলেন, ‘ওই অনুষ্ঠানে আমি বলেছি, একটি সরকারের পতন দুইভাবে হয়। নির্বাচন অথবা গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে। আমার বক্তব্যে আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ কেউ কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

মঙ্গলবার রাতে ডিবিসির টক শো’র পরেরদিন বুধবার রাতে দুদুর বক্তব্যের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকের নেতৃত্বে একটি এবং কিছুক্ষণ পর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফের নেতৃত্বে আরেকটি বিক্ষোভ মিছিল হয়। বিক্ষোভ চলাকালে শহরের সরকারি বালিকা বিদ্যালয় এলাকায় বিএনপি নেতার বাড়িতে একদল যুবক হামলা চালায়।

এরপর বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক ছাত্র সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান বলেন, প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের সাংগঠনিক নেতা শেখ হাসিনাকে নিয়ে কেউ ধৃষ্টতা দেখালে ‘তার পিঠের চামড়া থাকবে না’।

এ ছাড়া এ ঘটনায় শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলার নির্দেশও দেন চট্টগ্রামের একটি আদালত।

আপনার মন্তব্য

আলোচিত