মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৯ ০০:৫৬

আ. লীগের বন ও পরিবেশ উপ-কমিটির আন্তর্জাতিক স্বীকৃতি

পরিবেশ রক্ষায় ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে ‘ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে হিরো’ স্বীকৃতি অর্জন করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি।

শনিবার (২ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সভায় এ তথ্য জানিয়েছেন দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

দেলোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নেয়। কর্মসূচির মধ্যে ‘বায়ু দূষণ ও আমাদের করণীয় পদক্ষেপ’ শীর্ষক সেমিনার, বৃক্ষরোপণ, রচনা, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রতিযোগিতা এবং সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম ছিল।

অন্যদিকে জাতিসংঘের পরিবেশ বিষয়ক শাখা ‘ইউনাইটেড ন্যাশন এনভায়রনমেন্ট প্রোগ্রাম’ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে গ্লোবাল কার্যক্রম নেয়। এই কার্যক্রমের মাধ্যমে সারাবিশ্বে যারা পরিবেশের জন্য অবদান রেখেছে তাদের স্বীকৃতি দেয়। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি এবার সেই স্বীকৃতি ‘ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে হিরো’ অর্জন করেছে। জাতিসংঘ থেকে পরিবেশ রক্ষা আন্দোলনে ভূমিকা রাখায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিকে ধন্যবাদপত্রও দেওয়া হয়।

এই প্রথম বাংলাদেশে কোনো রাজনৈতিক দল জাতিসংঘ থেকে পরিবেশ রক্ষায় স্বীকৃতি পেয়েছে।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ফজলুল হক খন্দকারসহ সদস্যরা এ সভায় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত