মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ নভেম্বর, ২০১৯ ১৮:২৩

কৃষক লীগের সভাপতি সমীর, সম্পাদক কুলসুম

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি হয়েছেন সমীর চন্দ্র চন্দ; সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন উম্মে কুলসুম স্মৃতি।

বুধবার সকাল ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে কবুতর ও বেলুন উড়িয়ে প্রধানমন্ত্রী কাউন্সিল উদ্বোধন করেন। এরপর বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বসে কাউন্সিল অধিবেশন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হবে আগামী ২০-২১ ডিসেম্বর। এর আগে হচ্ছে তিন সহযোগী সংগঠন কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন শ্রমিক লীগের সম্মেলন।

আওয়ামী লীগে গঠনতন্ত্র অনুযায়ী সহযোগী সংগঠন সাতটি। ভ্রাতৃপ্রতিম সংগঠন দুটি।

নতুন সভাপতি সমীর ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম দুজনই আগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

কাউন্সিলে সভাপতি পদে ১৩ জন প্রার্থী হন এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন ১১ জন। তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠক থেকে বেরিয়ে সমীর ও উম্মে কুলসুমের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।
সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “১৩ জন সভাপতি এবং ১১ জন সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করা হয়। এনিয়ে মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার সিদ্ধান্ত হয়েছে। আশা করি, এই সিদ্ধান্ত সবাই মেনে নেবেন।”

কাউন্সিলররা তাতে সমর্থন জানালে ওবায়দুল কাদের বলেন, নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

কৃষক লীগের আগের কমিটির সভাপতি ছিলেন মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক ছিলেন শামসুল হক রেজা।

সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই কৃষক লীগের কেন্দ্রীয় সম্মেলন হয়। এই কমিটির মেয়াদোত্তীর্ণ হয় ২০১৫ সালের জুলাইয়ে।

আপনার মন্তব্য

আলোচিত