সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৯ ০১:০১

ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর, সম্পাদক কচি

শেখ বজলুর রহমানকে সভাপতি ও এস এ মান্নান কচিকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়।

নতুন সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরআগে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে ঢাকা উত্তরের সভাপতি পদে আটজনের নাম প্রস্তাব করা হয়। সাধারণ সম্পাদক পদে ছিল ১০ জনের নাম। তবে তাদের মধ্যে সমঝোতায় ফিরতে ২০ মিনিট সময় দেওয়া হয়। কিন্তু প্রার্থীদের মধ্যে কেউ-ই সমঝোতায় আসতে না পারায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবহিত করা হয়।

পরে দলীয় সভাপতির মতামতের ভিত্তিতে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। কাউন্সিলররাও তার এ ঘোষণায় সম্মতি প্রকাশ করেন।

পরে এ বিষয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়। তার মতামতের ভিত্তিতে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নতুন সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। এ সময় তার এ ঘোষণায় সম্মতি দেন কাউন্সিলররাও।

এরআগে সম্মেলনের সভাপতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাউন্সিলরদের উদ্দেশে বলেন, কমিটির নতুন নেতৃত্বের জন্য আমরা কাউন্সিলরদের কাছ থেকে নাম প্রস্তাবের আহ্বান করবো।

‘প্রার্থী একাধিক হলে তাদের মধ্যে সমঝোতা করার সুযোগ দেবো। যদি তা না হয়, তাহলে দলীয় সভাপতির সঙ্গে পরামর্শ করে একজন করে নাম ঘোষণা করবো।’

ওবায়দুল কাদের বলেন, ‘এতে আপনাদের সম্মতি রয়েছে?’

তখন তার এ ঘোষণায় সমর্থন দেন উপস্থিত কাউন্সিলররা।

এর আগে বেলা ১১ টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত