সিলেটটুডে ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৯ ১২:০৮

চট্টগ্রামে আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নগরীর লালদীঘির মাঠে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আজ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন। এ উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব শুরুর আগেই উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দীনের অনুসারী নেতাকর্মীরা মাঠে অবস্থান নেন। সকাল ১০টার দিকে মিছিল নিয়ে মাঠে প্রবেশ করেন সাধারণ সম্পাদক পদপ্রাথী আতাউর রহমানের অনুসারীরা। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

প্রথমে চেয়ার ছোঁড়াছুড়ি ও পরে মারামারিতে জড়িয়ে পড়েন দুই পক্ষের নেতাকর্মীরা। এ সময় মঞ্চ থেকে জ্যেষ্ঠ নেতারা বারবার নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধ করেন। ১৫ থেকে ২০ মিনিট সংঘর্ষ চলার পর পুলিশ মাঠে ঢুকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এ সময় সম্মেলনস্থলে উত্তেজনা দেখা দিলেও পরে পরিস্থিতি স্বাভাবিক হয় ও আনুষ্ঠানিকতা শুরু হয়।

মঞ্চে এ মুহুর্তে আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতা এবং সংসদ সদস্যরা।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশনের প্রধান অতিথি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভাপতিত্ব করছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। পরিচালনা করছেন সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

আপনার মন্তব্য

আলোচিত