সিলেটটুডে ডেস্ক

১৪ ডিসেম্বর, ২০১৯ ১৩:৩৪

বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করছেন স্বজনরা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তার স্বজনরা।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন পরিবারের সদস্য ও স্বজনরা।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিকেল ৩টায় পরিবারের সদস্য এবং কয়েকজন আত্মীয় খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন।

স্বজনরা হলেন- খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাবি কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগ্নি শাহিনা জামান খান।

সর্বশেষ গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন তার স্বজনরা। এরপর ৩০ দিন পেরিয়ে গেলেও দেখা করার অনুমতি মিলছে না। ফলে চরম উৎকণ্ঠায় ছিল খালেদা জিয়ার পরিবারের সদস্যরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১৭ বছরের সাজা নিয়ে গত বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অবস্থার অবনতির কারণে চলতি বছরের ৪ এপ্রিল তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।

কারাবিধি অনুযায়ী ১৫ দিন পর পর বন্দির সঙ্গে দেখা করার সুযোগ পান তার স্বজনরা। যেহেতু গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা, সেই হিসেবে ২৮ নভেম্বরের মধ্যে আরেকবার দেখা করার অনুমতি পাওয়ার কথা ছিল।

পারিবারিক সূত্রমতে, গত ২৪ নভেম্বর খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার কারা মহাপরিদর্শক ও জেল সুপার বরাবর চিঠি লেখেন।

সেখানে তিনি লেখেন-‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে পিজি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সর্বশেষ গত ১৩ নভেম্বর কয়েকজন আত্মীয় তার সঙ্গে দেখা করেন। নিম্নবর্ণিত আত্মীয়-স্বজনকে জরুরি ভিত্তিতে পুনরায় দেখা করার অনুমতি প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

চিঠিতে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাবি কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগ্নি শাহিনা জামান খানের নাম উল্লেখ করা হয়— যারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আগ্রহী।

কিন্তু ২০ দিন পার হয়ে গেলেও সেই চিঠির কোনো জবাব মিলছিল না বলে জানান খালেদা জিয়ার পরিবার।

অবশেষে গতকাল কারা কর্তৃপক্ষের কাছ থেকে দেখা করার অনুমতি পায় পরিবারের সদস্যরা। এরই প্রেক্ষিতে আজ বিকেল ৩টায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত