নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর, ২০১৫ ০৩:০০

নিজেরা ছাত্রদল ছাড়ার ঘোষণা, অন্য ‘অছাত্র’দেরও সরে দাঁড়ানোর আহ্বান চার নেতার

দীর্ঘদিন ধরে জেলা ও মহানগর কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করেও কোনো সুফল না পেয়ে অবশেষে ছাত্রদলের রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন চার নেতা। একইসঙ্গে জেলা ও মহানগরে ছাত্রদলের বিভিন্ন পদে আসীন অছাত্র নেতাদেরও পদ ছাড়ার আহ্বান জানান তারা।

ছাত্রদল ছাড়ার ঘোষণা প্রদানকারী নেতারা হলেন- সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, জেলার সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক রেজাউল করিম নাচন। পদ ছাড়ার ঘেষণা প্রদাণকারী চারজনের কারোরই বর্তমানে ছাত্রত্ব নেই।

শনিবার বিকালে সিলেট ছাত্রদলের কমিটি প্রত্যাখ্যানকারি বিদ্রোহীদের আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন। সংবাদ সমএলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাহবুবুল হক চৌধুরী।

এই চার জনই বর্তমান সিলেট জেলা ও মাহানগর কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে প্রায় এক বছর ধরে আন্দোলন চালিয়ে আসছেন। এ নিয়ে বর্তমান কমিটির সাথে একাধিবার সংঘর্ষেও জড়িয়েছেন তারা। তবে কেন্দ্রীয় ছাত্রদল তাদের এই আহ্বানে সাড়া দেয়নি।

শনিবার জিন্দাবাজারস্থ সিলেট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ছাত্রদলের রাজনীতি ছাড়ার ঘোষণা প্রদানকারি এই চার নেতা জানান, তরুণদের সুযোগ দিতে তারা এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন। পাশাপাশি ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত পেশাজীবী ও ছাত্রত্ব শেষ করা বয়স্ক নেতাদেরও তারা ছাত্রদলের রাজনীতি ছাড়ার আহ্বান জানিয়েছেন।

সিলেট জেলা ছাত্রদলের সভাপতি অ্যাডভোকেট সাঈদ আহমদ ও মহানগরের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদসহ অন্যান্য পেশাজীবী ও বয়স্ক নেতাদের প্রতি তারা এ আহ্বান করেছেন।

এই চার নেতা ভবিষ্যতে বিএনপি ও যুবদলের রাজনীতির সাথে যুক্ত হবেন বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত