ডেস্ক রিপোর্ট

০১ নভেম্বর, ২০১৫ ২০:০১

নগরীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ মিছিল

ঢাকায় প্রকাশ্যে প্রকাশক দীপন হত্যাকারী ও তিন লেখক প্রকাশক হত্যা চেষ্টাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং শিক্ষার আর্থিক দায়িত্ব সরকারিভাবে বহন করার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখা আজ বিকাল ৫ টায় নগরীতে মিছিল ও সমাবেশ করে।

মিছিলটি সংগঠনের কার্যালয় থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন শাবিপ্রবি শাখার আহ্বায়ক অপু কুমার দাশ, নগর শাখার স্কুল বিষয়ক সম্পাদক লিপন আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত শনিবার রাজধানীর আজিজ সুপার মার্কেটে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং একই কায়দায় আরোও তিনজন লেখক ও ব্লগারকে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত করে। এই ঘটনা প্রমান করে দেশের জনগন আজ ঘরে, বাইরে, কর্মক্ষেত্রে কোথাও নিরাপদ নয়।

বক্তারা আরো বলেন, শুধু দীপন হত্যাকান্ড নয়, অতীতে হুমায়ুন আজাদ, অভিজিৎ, অনন্ত, নীলাদ্রীসহ অনেকেই একই কায়দায় হত্যাকান্ডের শিকার হয়েছে। কিন্তু সরকার ও তার প্রশাসন এ ধরনের কোন ঘটনারই সুষ্ঠ বিচার করতে পারে নি। আবার জনগন যখন তাদের ন্যায্য দাবিতে আন্দোলন করতে রাস্তায় নামেন তখন এই সরকারের পুলিশ বাহীনী তা যেকোন ভাবে দমন করতে চায়। বাস্তবে মহাজোট সরকার একদিকে গায়ের জোরে ক্ষমতায় ঠিকে থাকতে গিয়ে সমস্থ বিরোধীমতকে দমন করছে, আবার একই প্রয়োজনে সাম্প্রদায়িক শক্তিকেও উস্কে দিয়ে। এই রকম শ্বাসরোধকর পরিবেশে সমগ্র দেশব্যাপী ফ্যাসিবাদী সংস্কৃতি বিকাশ ঘটছে। তার ফলাফলেই এই হত্যাকান্ডগুলি সংগঠিত হচ্ছে। তাই অবিলম্বে হত্যাকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি এবং ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান।
বক্তারা আরোও বলেন, দেশের এই পরিস্থিতিগুলোকে বিবেচনা করে ছাত্রদের ও জনগনের সহায়তা নিয়ে সর্বাত্মক শিক্ষা আন্দোলন গড়ে তোলার জন্য সংগঠন কাজ করে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত