ডেস্ক রিপোর্ট

০৬ নভেম্বর, ২০১৫ ১৯:২৬

প্রাথমিক সহকারী শিক্ষক ফেডারেশনের স্মারকলিপি প্রদান

আজ শুক্রবার নগরীর ধুপাধিঘীরপার এলাকায় প্রাথমিক সহকারী শিক্ষক ফেডারেশনের পক্ষ থেকে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সিলেট জেলা শাখার সভাপতি অজিত পালের নেতৃত্বে ১৪সদস্যে একটি প্রতিনিধি দল সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এর সাথে সাক্ষাত করেন। এসময় নেতৃবৃন্দ মন্ত্রী কাছে ৬দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

সমিতির নেতারা মন্ত্রীরকাছে প্রতিটি দাবি তুলে ধরেন। তারা বলেন সহকারীদের প্রাণের দাবি এবং প্রধান দাবি হল ১১ তম গ্রেডে বেতন স্কেল পূননির্ধারন করা। সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষক পদ থেকে নিয়োগ দেওয়া এবং সহকারী শিক্ষক নিয়োগে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রী নির্ধারণ করা। সুতরাং সহকারী শিক্ষকদের বেতন ১১ তম গ্রেড থেকে শুরু হবে এবং সহকারী শিক্ষক থেকে পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হবে। সে ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব পালন করায় প্রধান শিক্ষককে একটি অতিরিক্ত ভাতা দেওয়া যেতে পারে। স্বতন্ত্র বেতন স্কেলের ব্যাপারে সমিতির পক্ষ থেকে বলা হয় যদি শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষনা করা হয় তাহলে, প্রাথমিক সহকারী শিক্ষকদের যেন এর অর্ন্তভূক্ত করা হয়। তবে এই মুহুর্তে আমাদের জন্য গুরুত্বপূর্ন হলো প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকদের মধ্যে বেতন বৈষম্য অবসান হওয়া।

নেতৃবৃন্দ মন্ত্রীকে আরো অবহিত করেন ইতিপূর্বে মহাপরিচালক এর অনুরোধে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর বিবেচনার আশ্বাসে প্রাথমিক সহকারী শিক্ষক ফেডারেশন তাদের আন্দোলন কর্মসূচী স্থগিত ঘোষনা করেন। সরকার আমাদের সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের যে আশ্বাস দিয়েছে তা দ্রুত বাস্তবায়নের জন্য ফেডারেশনের নেতৃবৃন্দ আমাদের কর্তৃপক্ষের সাথে আলোচনা অব্যাহত রেখেছেন। এমতাবস্থায় অর্থমন্ত্রী সহকারীদের বেতন বৈষম্য নিরসন করে অষ্টম বেতন স্কেল এর গেজেট প্রকাশ করার অনুরোধ জানান। জবাবে অর্থমন্ত্রী বলেন গত ১ অক্টোবর আপনাদের ফেডারেশনের পক্ষ থেকে আমাকে দেওয়া স্মারকলিপি আমি পেয়েছি। সহকারী শিক্ষকদের বেতন বৈষম্যের বিষয়টি নিয়ে ভাবা হচ্ছে। আপনাদের দাবীগুলো বর্তমান সরকার গুরুত্ত সহকারে বিবেচনা করছে।

প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি শাহ ইসমাইল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মতি গুপ্ত, সহ সাংগঠনিক গোলাম মস্তফা, সহ দপ্ততর সম্পাদক খাদিজা খাতুন, সিলেট জেলা শাখার উপদেষ্টা বোরহান উদ্দীন, সাদিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, প্রচার সম্পাদক আব্দুল হক, গোলাপগঞ্জ উপজেলার শাখার সভাপতি জামাল হোসেন, ওসমানীনগর উপজেলার শাখার সাংগঠনিক সম্পাদক ঝলক গোস্বামী, হুমায়ুন কবির, সুমন চৌধুরী প্রমুখ।

 

 

আপনার মন্তব্য

আলোচিত