ডেস্ক রিপোর্ট

০৭ নভেম্বর, ২০১৫ ১৮:২১

উপশহরে ৯ বছরের কন্যা শিশুকে ধর্ষনের প্রতিবাদে বিবৃতি

গত বুধবার সিলেট নগরীর উপশহর এলাকায় আই ব্লকে একটি কলনিতে ৯বছরের কন্যা শিশুকে ধর্ষনের প্রতিবাদ জানিয়েছেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেট।

স্থানীয় জনতা কর্তৃক ধর্ষক আজিজ মিয়া (৪০) কে পুলিশে ধরিয়ে দেওয়ায় এলাকাবাসীকে ধন্যবাদ জানানো হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং নির্যাতিতা মেয়ের সু-চিকিৎসার দাবী জানানো হয়। আমাদের নিরবতা অত্যাচারীকেই সমর্থন করে, তাই নিরব না থেকে প্রতিবাদের মাধ্যমে মানুষরূপি দানবদের জানিয়ে দিতে হবে সভ্য সমাজে নারী ও শিশু নির্যাতনকারীর কোন স্থান নেই।

এই ঘটনার তীব্র ক্ষোভ নিন্দা ও বিচারের দাবীতে বিবৃতি দাতারা হলেন, যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেটর আহবায়ক ফারুক মাহমুদ চৌধুরী, যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেটর কার্যকরী সদস্য যথাক্রমে- সিলেট আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, ব্লাস্ট সিলেটের সমন্বয়কারী এড. ইরফানুজ্জামান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাহমিনা ইসলাম, সিলেট মহিলা আইনজীবি সমিতির বিভাগীয় প্রধান এড. শিরিন আক্তার, পরিবেশবাদী আন্দোলন বেলা সিলেটের সমন্বয়কারী এড. শাহ শাহেদা, সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলি পুরকায়স্থ, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জলী প্রভা চৌধুরী, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি ও সমকাল সাংবাদিক ইউসুফ আলী প্রমুখ।



আপনার মন্তব্য

আলোচিত