বিয়ানীবাজার প্রতিনিধি

০৭ নভেম্বর, ২০১৫ ২০:০৯

বিয়ানীবাজারে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল প্রকাশ

সকালে পরীক্ষা গ্রহণ, বিকালে ফল প্রকাশ ও উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে শেখ ওয়াহিদুর রহমান একাডেমী। মধ্য সময়ে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রয়াত গীতি কবি শেখ ওয়াহিদুর রহমানের নামে মেধাবৃত্তি এ পরীক্ষায় উপজেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণীর ৫শত ১২ শিক্ষার্থী অংশ নেয়।

২০ জন শিক্ষার্থী মেধাবৃত্তি, ৩৩ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি এবং ৫০ জন শিক্ষার্থী বিশেষ বৃত্তি পেয়েছে। মেধাবৃত্তি শিক্ষার্থীরা ৫ হাজার টাকা, সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেও ৩ হাজার টাকা ও বিশেষ বৃত্তি শিক্ষার্থীদের আকর্ষণীয় পুরস্কার এবং উত্তীর্ণ প্রত্যেক শিক্ষার্থীকে সনদপত্র দেয়া হয়। শেখ ওয়াহিদুর রহমান একাডেমীর অধ্যক্ষ জহিরুল ইসলাম তালুকদার বলেন, মেধা যাচাই এবং পরীক্ষা ভীতি দূও করাই আমাদের লক্ষ্য। পাশাপাশি শিশুদের মনে সংস্কৃতির একটা মনোজগত তৈরী আমরা চেষ্টা করেছি।

বিকাল চারটার দিকে শেখ ওয়াহিদুর রহমান একাডেমী প্রাঙ্গনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে একাডেমী অধ্যক্ষ জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, শেখ ওয়াহিদুর রহমান একাডেমীর চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ ও উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খালেদ জাফরী।

আপনার মন্তব্য

আলোচিত