সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৫ ২০:১৬

মানবতার জন্য কাজ করলে সমাজ উপকৃত হয় : সাবেক নৌবাহিনী প্রধান

বাংলাদেশ নৌ বাহিনীর সাবেক প্রধান ভাইস এডমিরাল (অব) জাহির উদ্দিন আহমদ বলেছেন, মানবতার জন্য কাজ করলে সমাজ উপকৃত হয়। সমাজের উপকার হলে নিজের ও দেশের উপকার হয়। দেশের জন্য উপকার করার চেয়ে ভালো কাজ আর হতে পারে না। সারা বিশ্বের রোটারি ক্লাবগুলো সমাজ ও দেশের জন্যই কাজ করে যাচ্ছে। রোটারীর কর্মকান্ডগুলো মানুষের সেবা করতে অনুপ্রাণিত করে। দিন দিন রোটারি ক্লাব ও রোটারিয়ানদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এভাবে বৃদ্ধি পেলে দেশের জন্যই কল্যাণকর হবে। রোটারী ক্লাব অব সিলেট প্রাইড-এর ২য় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শুক্রবার নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

অভিষেক কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পি.পি. আফছর আহমদ বকুলের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাস্ট ডিস্ট্রিক গভর্নর ও ডিস্ট্রিক ট্রেইনার রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী এমপিএইচএফ। বিদায়ী ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান ফেরদৌস আলম ও নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি রোটারিয়ান মোঃ মাহমুদুর রহমানকে প্রেসিডেন্ট কলার হস্তান্তর করা হয়। বিদায়ী সেক্রেটারী রোটারিয়ান আলী আকবর চৌধুরী বিগত দিনের রিপোর্ট পেশ করেন ও নতুন সেক্রেটারী রোটারিয়ান বদরুজ্জামানের কাছে চার্টার হস্তান্তর করেন। অনুষ্ঠানে দ্য প্রাইড শিরোনামে একটি স্মারকের মোড়ক উন্মোচন করা হয়। স্মারকটির সম্পাদনা করেন অধ্যাপক রোটারিয়ান জমির উদ্দিন।

রোটারিয়ান মুবিন আহমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় রোটারি ইনভোকেশন পাঠ করেন রোটারিয়ান মাহমুদুল হক। আগত অতিথিদেরকে পরিচয় করিয়ে দেন রোটারিয়ান অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী ও প্রধান অতিথির পরিচয় পাঠ করেন রোটারিয়ান সুজ্জাদ আলী। সভায় জাতীয় সঙ্গীতের নেতৃত্ব দেন রোটারিয়ান ফয়সল সরোয়ার। অনুষ্ঠানে জগন্নাথপুর উপজেলার রউখাইল গ্রামের একটি দরিদ্র পরিবারকে ৫ লাখ টাকা ব্যয়ে ১৪০০ বর্গফুটের একটি পাকা ঘর নির্মাণ করে দেওয়া হয় ক্লাবের পক্ষ থেকে। অনুষ্ঠানে প্রধান অতিথির কাছ থেকে প্রতিকী ঘরের চাবি গ্রহণ করেন মেহেরুন নেছা।
বিশেষ অতিথির বক্তব্যে পাস্ট ডিস্ট্রিক গভর্নর ড. মঞ্জুরুল হক চৌধুরী বলেন, রোটারির অভিষেক অনুষ্ঠানকে একটি মিলন মেলা বলা যায়। এ উপলক্ষ্যে রোটারীর বিভিন্ন ক্লাবের সদস্যদের সাথে পরিচিত হওয়া যায়। এই রোটারি ক্লাবগুলো অনেক মানুষের জীবনে বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসে। এই ক্লাবের অভিষিক্ত প্রেসিডেন্ট ও তার টিমমেটকে অভিনন্দন জানাচ্ছি। আগামীতে তাদের কার্যক্রম আরো বেগবান হউক, এই প্রত্যাশা।

আপনার মন্তব্য

আলোচিত