ডেস্ক রিপোর্ট

০৮ নভেম্বর, ২০১৫ ১৩:২১

গোলাপগঞ্জে জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে র‍্যালি

গোলাপগঞ্জে ৪৪তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে  র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
 
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা সমবায় বিভাগের উদ্যোগে এই র্যালী বের করা হয়। এতে গোলাপগঞ্জের বিভিন্ন এলাকার সমবায়ীরা অংশগ্রহণ করে উপজেলা প্রাঙ্গন প্রানবন্ত করে তুলেন। বিশেষ করে মুক্তিযোদ্ধাদের একটি দল তাতে অংশগ্রহণ করে সমবায় দিবসের কার্যক্রমকে বেশ আকর্ষণীয় করে।
 
 র‍্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খানের সভাপতিত্বে, দেশের সেরা সমবায়ী ব্যক্তিত্ব আর্জমন্দ আলীর উপস্থাপনায় ও উপজেলা মসজিদের সহকারী ইমাম মাওলানা ইমান উদ্দিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মৌরীন করিম, সিলেট পল্লী বিদুৎ সমিতি-১ এর গোলাপগঞ্জ অঞ্চল পরিচালক সাংবাদিক  আব্দুল আহাদ, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার ফনিন্দ্র চন্দ্র সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমান, বিশিষ্ট সমবায়ী ব্যক্তিত্ব নুরুল ইসলাম, ইউপি সদস্য ইসমাইল আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সাংবাদিক গোলাম দস্তগীর খান ছামিন, সমবায়ী ব্যক্তিত্ব শাহাজান আহমদ শিপু প্রমুখ।
 
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ জামাল মিয়া।এছাড়া উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম। বক্তব্যে বক্তারা বলেন, সমবায়ের মাধ্যমে সংঘটিত শক্তি দারিদ্র বিমোচনে মাইল ফলক হিসেবে কাজ করতে পারে। পৃথিবীর অনেক দেশের দারিদ্র জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন হয়েছে সমবায়ের মাধ্যমে। সমবায় বিভাগ বাংলাদেশকে এগিয়ে নেয়ার লক্ষে অনেক কাজ করে যাচ্ছে, এতে সমবায়ী ব্যক্তিত্ব ও সংগঠনগুলো আরো বেশী করে ভূমিকা রাখা দরকার।

আপনার মন্তব্য

আলোচিত