সিলেটটুডে ডেস্ক

২৩ জুলাই, ২০১৬ ১৬:১৪

জঙ্গি হামলার প্রতিবাদে সিলেটে হিউম্যান রাইট ডিফেন্ডারস এর মানববন্ধন

শনিবার(২৩ জুলাই) সকাল সাড়ে দশ ঘটিকার সময় হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম সিলেট ও স্থানীয় সুশীল সমাজের অংশগ্রহণে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত য়।

সারাদেশে সাধারণ নিরপরাধ মানুষের প্রতি সন্ত্রাসী ও জঙ্গিরা হামলা চালিয়ে যাচ্ছে তার প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এ মানববন্ধনে উপস্থিত সবাই ধর্মের নামে বর্তমানে দেশে যে সন্ত্রাসবাদ চলছে তা অচিরেই বন্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

বক্তারা বলেন, সংশ্লিষ্ট সন্ত্রাসীরা একটি নির্দিষ্ট ধর্মের নাম ব্যবহার করে এ ধরনের সন্ত্রাসী হামলা পরিচালনার ফলে সর্বসাধারণের নিকট এ ধর্মের প্রকৃত আদর্শ সম্পর্কে একটি ভুল বার্তা যাচ্ছে। যা খুবই দুঃখজনক।

কারণ আমরা জানি পৃথিবীর কোন ধর্মেই কাউকে এ ধরনের সন্ত্রাসী হামলার মাধ্যমে নির্বিচারে মানুষ হত্যা করার কোন বিধান নেই। তাই সবাইকে ধর্মের নামে এবং ধর্মকে অপব্যাখ্যা দিয়ে যারা এ ধরনের সন্ত্রাসী হামলা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়াতে হবে।

হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম সিলেট এর উদ্যোক্তা এবং মানবাধিকারকর্মী লক্ষ্মীকান্ত সিংহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সভাপতি এডভোকেট মোহিত লাল ধর, সম্পাদক এডভোকেট নুসরাত হাসিনা শম্পা, মানবাধিকারকর্মী নৃপেন্দ্র সিংহ, সামেন্দ্র সিংহ, যোগেশ্বর সিংহ, নোংপকলৈ সিনহা, মিলন ওঁরাও, অরুণ মাল, বিকাশ রঞ্জন দাস, নীতি বসাক, রবীন্দ্র পাত্র প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত