সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২২:২৩

বড়লেখায় আলম হত্যাকারীর ফাঁসির দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

সন্ত্রাসী হামলায় নিহত মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ভারত সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য, প্যানেল চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আইনজীবী সহকারী আবুল হোসেন আলম হত্যাকারী সন্ত্রাসী কাজলের ফাঁসি ও নেপথ্যের ষড়যন্ত্রকারীদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ।

শুক্রবার রাত সাড়ে ৮টায় বড়লেখা পৌর শহরে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। ডাক বাংলো থেকে মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় কার্যালয়ের সামনে এসে পথসভায় মিলিত হয়। মিছিল পরবর্তী পথসভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ছালেক আহমদ।
 
যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ ও হাফিজুর রহমানের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু আহমদ হামিদুর রহমান, যুগ্ম আহবায়ক ছালেহ আহমদ জুয়েল, প্রচার সম্পাদক সাইফুর রহমান, পৌর আহবায়ক হারুনুর রশীদ বাদশা, সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক জালাল আহমদ, ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের পৌর সভাপতি নাজমুল হোসেন, প্রজন্মলীগের সভাপতি নোমান আহমদ, সহসভাপতি কবির আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদুল, নিজ বাহাদুরপুর যুবলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম উজ্জ্বল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সঞ্জয় দাস, চম্পক দাস, ময়নুল ইসলাম, কামরান হোসেন।

পথসভায় আরো বক্তব্য রাখেন,  নাসির হোসেন, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, জুনেদ আহমদ, প্রচার সম্পাদক কামরুজ্জামান রাসেল, অর্থ সম্পাদক ফয়সল আহমদ, পৌরসভাপতি সিদ্রাতুল কাদের আবির, ডিগ্রি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ছামাদ আহমদ, মারুফ হোসেন, ছাত্রলীগ নেতা সাইফুর রহমান, মান্নান আহমদ, টিপু সুলতান, বর্ণি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন দাস, নিজবাহাদুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কয়েছ আহমদ, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাসির আহমদ, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রীতম কান্তি দাস, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক শিপু লাল দাস, কাঁঠালতলী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ইমরান হোসেন, সুজানগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জামিল হায়দার, সাধারণ সম্পাদক ফয়সল আহমদ, দক্ষিণভাগ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, প্রজন্মলীগ নেতা রাসেল আহমদ প্রমুখ।
 
পথসভায় বক্তারা বলেন, ‘আবুল হোসেন আলমের উত্তরোত্তর রাজনৈতিক জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্রকারীরা ভবিষ্যৎ রাজনীতির স্বার্থ-হাসিলের লক্ষ্যে কৌশলগতভাবে সন্ত্রাসী হামলার নীল নকশা তৈরি করে তাঁকে হত্যা করেছে। যা আওয়ামী স্বচ্ছ রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি হয়েছে। সাধারণ মানুষের মধ্যে আলমের শত্রু থাকতে পারে এটা বিশ্বাস যোগ্য নয়। সমাজের মুখোশধারীদের সুগভীর ষড়যন্ত্রে আওয়ামী পরিবারের একের পর এক জনপ্রিয় নেতাদেরকে ধারাবাহিকভাবে হত্যা করা হচ্ছে।


বক্তারা দাবি করেন, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে নেপথ্যের ষড়যন্ত্রকারীদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করলেই শাহবাজপুরের জনপদে এই হত্যাযজ্ঞ বন্ধ হবে এবং এলাকাবাসী কলংকমুক্ত হবে।

আপনার মন্তব্য

আলোচিত