সিলেটটুডে ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৬ ২১:৪৭

আহ্ছানুজ্জামান চৌধুরীর আইনপেশায় ৫০ বছর পূর্তি পালন

সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এডভোকেট আহ্ছানুজ্জামান চৌধুরীর আইনপেশায় ৫০ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকালে সমিতির ০২ নম্বর হলে সুবর্ণ জয়ন্তী পালন করে সিলেট জেলা আইনজীবী সমিতি। আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম. শমিউল আলম এডভোকেটের সভাপতিত্বে ও সমিতির যুগ্ম সম্পাদক মোঃ জোবায়ের বখ্ত জুবের এডভোকেটের সঞ্চালনায় সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জনাব আব্দুল বাসেত মজুমদার এডভোকেট।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, মহানগর দায়রা জজ জনাব আকবর হোসেন মৃধা, সিলেটের বিজ্ঞ সরকারী কৌশলী খাদেমুল মিল্লাত মোঃ জালাল এডভোকেট, ২০১৫ সনে আইনপেশায় ৫০ বছর পূরণকারী খ্যাতিমান আইনজীবী ও সমিতির সাবেক সভাপতি জনাব মোঃ ফারুক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল বাসেত মজুমদার এডভোকেট বলেন, বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক বেনিভলেন্ট ফান্ডের মঞ্জুরীর বিষয়ে সরকারের নিকট ৫০ (পঞ্চাশ কোটি) টাকা দাবী করা হয়েছে যা বাস্তবায়নের প্রক্রিয়াধীন। ১৫ তলা বিশিষ্ট বার কাউন্সিল ভবন নির্মাণের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত হয়ে অর্থমন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। আইনজীবীদেরকে ওয়ারেন্ট অব প্রিসিডেন্ট এ সম্মানজনক অবস্থানে রাখার জন্য আইনমন্ত্রণালয়ে প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে যা প্রক্রিয়াধীন আছে। এসময়ে আব্দুল বাসেত মজুমদার সিলেট জেলা আইনজীবী সমিতিকে এডভোকেট আহ্ছানুজ্জামান চৌধুরীর ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে তাকে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের সুযোগ প্রদান করায় সমিতির সদস্যবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সুবর্ণ জয়ন্তী পালনকারী আহ্ছানুজ্জামান চৌধুরী এডভোকেটকে সমিতির মেম্বার্স বেনিভলেন্ট ফান্ডের মঞ্জুরীর ১০,১০,০০০/- (দশ লক্ষ দশ হাজার) টাকার চেক হস্তান্তর করেন সমিতির সম্মানিত সভাপতি জনাব এ.কে.এম. শমিউল আলম এডভোকেট ও সাধারণ সম্পাদক জনাব শাহ আশরাফুল ইসলাম (আশরাফ) এডভোকেট। সংবর্ধিত সদস্য জনাব আহ্ছানুজ্জামান চৌধুরী এডভোকেটকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সহ সভাপতি-০১ অশেষ কর এডভোকেট, সহ সভাপতি-০২ জনাব ওলি উল্লাহ মারুফ এডভোকেট এবং নির্বাচন কর্মকর্তা জনাব কামরুজ্জামান এডভোকেট। প্রধান অতিথি বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জনাব আব্দুল বাসেত মজুমদার এডভোকেটকে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন সমিতির সম্মানিত সভাপতি জনাব এ.কে.এম. শমিউল আলম এডভোকেট ও সাধারণ সম্পাদক জনাব শাহ আশরাফুল ইসলাম (আশরাফ) এডভোকেট।

প্রধান অতিথি আইনপেশায় ৫০ বছর পূরণকরায় সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে আয়োজিত কেক প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে কাটেন। সংবর্ধিত সদস্য জনাব আহ্ছানুজ্জামান চৌধুরী এডভোকেট মহোদয়ের আইনপেশায় সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। সংবর্ধিত সদস্য জনাব আহ্ছানুজ্জামান চৌধুরী এডভোকেট মহোদয়ের পরিবার ও তাহার পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন তার কন্যা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তানজিনা চৌধুরী ও পুত্র সাউথইস্ট ব্যাংকের সিনিয়র এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট আহ্ছান ছাদাত চৌধুরী। স্মৃতিচারণমূলক আলোচনায় অংশ নেন সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব মোঃ মনির উদ্দিন এডভোকেট।

আইনজীবী সমিতির সভাপতি এ.কে.এম. শমিউল আলম এডভোকেট বার কাউন্সিল অর্ডার এন্ড রুলস ১৯৭২ এর বিধান অনুযায়ী গ্র“প সিট আসন পরিবর্তনক্রমে সকল বিভাগে একজন করে প্রতিনিধি নির্বাচনের বিধান সংযোজন করার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রধান অতিথি জনাব আব্দুল বাসেত মজুমদার এডভোকেট এ বিষয়ে একমতপোষণ করে অর্ডার এন্ড রুলস সংশোধনকালে তাহা বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন এবং সকল দাবীর সাথে একাত্মতা পোষণ করেন। বিগত বার কাউন্সিল নির্বাচনে তাহাকে সর্বোচ্চ ভোটে নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নবীন আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন সকলেই যাতে সিনিয়র আইনজীবীদের শ্রদ্ধা, আদালতের প্রতি সম্মান প্রদর্শন এবং অধ্যাবসায়ের মাধ্যমে আইনপেশায় মনোনীবেশ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সকল কর্মকর্তাবৃন্দ সহ সকল আইনজীবীগণ। আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মহানগর জজশীপের বিজ্ঞ বিচারকবৃন্দ।

সভাপতির বক্তব্যে সমিতির দুই দু’বারের নির্বাচিত সভাপতি জনাব এ.কে.এম. শমিউল আলম এডভোকেট উপস্থিত বিজ্ঞ সদস্যবৃন্দকে সুন্দরভাবে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান সম্পন্ন করায় সবাইকে ধন্যবাদ জানান এবং প্রধান অতিথি মহোদয় উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়ে সময় প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত