সিলেটটুডে ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৬ ২২:১১

তাজরিন ট্র্যাজেডি’র ৪বছর পূর্তিতে ব্লাস্টের মানববন্ধন

তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্র্যাজেডি’র ৪ বছর পূর্তি ও নিরাপদ কর্মক্ষেত্রের দাবীতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট ইউনিটের উদ্যোগে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে সিলেট জেলা জজ আদালতের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেট ইউনিট ও সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ.কে.এম শমিউল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য ও উপস্থিত ছিলেন ব্লাস্ট সিলেট ইউনিটের সহ-সভাপতি ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম, ব্লাস্টের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, ব্লাস্ট কো-অডিনেটর এডভোকেট মোঃ ইরফানুজ্জামান চৌধুরী, ব্লাস্টের স্টাফ ল’ইয়ার এডভোকেট শরীফা বেগম, এডভোকেট জোহরা জেসমীন, এডভোকেট রাশিদা সাঈদা ইসলাম প্রমুখ।

কর্মক্ষেত্রে দুর্ঘটনায় হতাহত শ্রমিকের যথাযথ ও দ্রুত ক্ষতিপূরণ পাওয়া সহ আহত শ্রমিকদের চিকিৎসা ও পুনর্বাসনের জোর দাবী জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের বিদ্যমান শ্রম আইনে যে পরিমাণ ক্ষতিপূরণের অর্থ নির্দিষ্ট করা আছে, তা বর্তমান সময়ের প্রেক্ষাপটে ও বাস্তবতার নিরিখে যথাযথ নয়। তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্র্যাজেডি’র ৪ বছর হয়ে গেলেও এখনো কর্মক্ষেত্রে দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকের ক্ষতিপূরণ প্রদানে নূন্যতম মানদণ্ড নির্ধারণ করা হয়নি। এসময় বক্তারা শ্রমিকের যথাযথ ও দ্রুত ক্ষতিপূরণ পাওয়ার জন্য শ্রম আইনের বিধান সংশোধনের দাবী জানান।

আপনার মন্তব্য

আলোচিত