সিলেটটুডে ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:৪৫

পীর হবিবুর রহমান শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য রাজনীতি করেছেন : আরশ আলী

গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলী বলেছেন, আদর্শকে কেন্দ্র করে এদেশের গরীব দুঃখী, কৃষক-শ্রমিক, মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যারা নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন তাদের মধ্যে জননেতা পীর হবিবুর রহমান ছিলেন অন্যতম।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় জননেতা পীর হবিবুর রহমানের ১৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গণতন্ত্রী পার্টি সিলেট জেলা আয়োজিত তালতলাস্থ দলীয় কার্যালয়ে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সভায় ব্যারিস্টার আরশ আলী আরো বলেন, জননেতা পীর হবিবুর রহমান ছিলেন গণমানুষের নেতা, তিনি রাজনীতি করেছেন শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য। ব্রিটিশ আমলে স্বাধীনতার সংগ্রামে, পাকিস্তান আমলে ঐতিহাসিক ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত সাম্রাজ্যবাদ ও স্বৈরাচার বিরোধী প্রতিটি গণসংগ্রামে এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশের স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি অবতীর্ণ হয়েছেন এক অক্লান্ত যোদ্ধার ভূমিকায়। এদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও সমাজ প্রগতির লড়াই সংগ্রামে তাঁর অবদান অবিস্মরণীয়। এক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠার স্বপ্নে বিভোর হয়ে এই লক্ষ্যেই তিনি আমৃত্যু সংগ্রাম করে গেছেন।

গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সহ-সভাপতি বিপুল বিহারী দে এর সভাপতিত্বে এবং পার্টির কেন্দ্রীয় নেতা ও সিলেট জেলা সাধারণ সম্পাদক মোঃ আরিফ মিয়া পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন জেলার সহ সভাপতি প্রকৌশলী মোঃ আইয়ূব আলী, আব্দুল কুদ্দুস সর্দার, মাছুম আহমদ, সৈয়দ ছয়েফ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ, সমাজ সেবা সম্পাদক আজিজুর রহমান খোকন প্রমুখ।

সভার শুরুতে মরহুম পীর হবিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ সুরমা উপজেলার বাগরখলাস্থ মরহুম পীর হবিবুর রহমানের সমাধিতে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি শেষে পার্টির নেতৃবৃন্দ পরিবারের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত