সিলেটটুডে ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০১৭ ২৩:৩৮

জেলা সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের সভা অনুষ্ঠিত

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ১৬ ফেব্রুয়ারি) রাতে নগরীর দক্ষিণ সুরমার বাস টার্মিনালস্থ পরিষদের স্থায়ী কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি নম্বর ১৪১৮ এর সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও ট্রাক শ্রমিক ইউনিয়ন ২১৫৯ এর কার্যকরী সভাপতি আব্দুস সালামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বাস মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম চেয়ারম্যান, ট্রাক মালিক গ্রুপের সহসভাপতি আতিকুর রহমান, সহ সাধারন সম্পাদক জাবেদ সিরাজ, দপ্তর সম্পাদক কবির চৌধুরী।

সভায় পরিবহন শ্রমিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জাকারিয়া, সহসভাপতি মতছির আলী, শ্রমিক নেতা রাকিব উদ্দিন রফিক, ট্রাক শ্রমিক ইউনিয়নের সহসভাপতি হাশমত আলী হাসু, সহসম্পাদক আরিফ হোসেন হিরা, প্রচার সম্পাদক মানিক মিয়া, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ১৪১৮ এর কোষাধ্যক্ষ শামসুল হক মানিক প্রমুখ।

গত ১৪ ফেব্রুয়ারি থেকে সিলেট বিভাগীয় পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্টিবিউটার্স, এজেন্ট ও পেট্রল পাম্প ওনার্স এসোসিয়েশন কর্তৃক রফিকুল ইসলাম ফেনুর শতাধিক গাড়িতে সিলেটের পাম্পগুলো জালানি তৈল বন্ধের তীব্র প্রতিবাদ জানান বক্তারা। এই প্রতিষ্ঠানের সাথে কয়েক শত শ্রমিকের জীবন-জীবিকার নির্ভর করছে। অথচ কোনো আলোচনা ছাড়াই এমন সিদ্ধান্ত গ্রহণের ফলে শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। অবিলম্বে এ ধরণের অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে আগামী ১৯ ফেব্রুয়ারি সিলেটের জেলা প্রশাসক বরাবরসহ বিভিন্ন পর্যায়ে স্মারকলিপি প্রদান করে সিলেটের সর্বস্তরের পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হবে বলে সভা থেকে হুশিয়ারি করা হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত