সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০১৭ ১৮:০৭

জাল নোট চিহ্নিতকরণ ও প্রতিরোধে ওয়ান ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ফাইল ছবি

ওয়ান ব্যাংক লিমিটেডের প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্যোগে শনিবার (১৮ ফেব্রুয়ারি) সিলেটের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে “জাল নোট চিহ্নিতকরণ ও প্রতিরোধ” বিষয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় সিলেট অঞ্চলের সকল শাখার এবং ব্রাহ্মণবাড়িয়া শাখার জেনারেল ব্যাংকিং ও ক্যাশ বিভাগের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ট্রেনিং ইনস্টিটিউটের সিনিয়র প্রিন্সিপাল অফিসার এন্ড ফ্যাকাল্টি মেম্বার ডেইজি নিলুফার শারমিন, ঢাকার প্রিন্সিপাল শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও হেড টেলার মোহাম্মদ মহিউদ্দিন মীর ও গুলশান শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও হেড টেলার আব্দুল হাই বিশ্বাস। এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন সিলেট শাখার ম্যানেজার মুহাম্মদ ফুয়াদ চৌধুরী ও ইসলামপুর শাখার ম্যানেজার রাফি শাফকাত। কর্মশালায় ব্যাংকের সকল কর্মকর্তারা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

কর্মশালা বক্তারা বলেন, জাল নোট চিহ্নিতকরণ ও প্রতিরোধে দক্ষ কর্মকর্তা গড়ে তোলার লক্ষ্যে ওয়ান ব্যাংকের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। জাল নোট চিহ্নিত করার জন্য আসল নোটের সকল বৈশিষ্ট্য নিয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা করে বক্তারা বলেন, জাল নোট চিহ্নিতকরণ ও প্রতিরোধ করতে হবে, কারণ এতে গরীব ও সাধারণ মানুষ বেশির ভাগই ক্ষতিগ্রস্ত হয়, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয় এবং অপরাধীরা উৎসাহিত হয়। তাই জাল নোট প্রতিরোধে ব্যাংক কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত। আর্থ-সামাজিক স্থিতিশীলতা বিনষ্টকারী ‘জাল নোট’ চিহ্নিত ও প্রতিরোধ করার জন্য কর্মশালার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির উপরও গুরুত্ব আরোপ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত