সংবাদ বিজ্ঞপ্তি

২৯ জুলাই, ২০১৭ ১৮:৩৮

মৌলভীবাজারে জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের ক্যাম্পাস এক্টিভেশন শুরু

মৌলভীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে অ্যাক্টিভেশন প্রোগ্রাম ও তারুণ্য মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুলাই) সকাল ১০ ঘটিকায় ফর রিসার্চের (সিআরআই) ইয়ুথ প্ল্যাটফর্ম ইয়ং বাংলার আয়োজনে অনুষ্ঠিত হয় “জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭” এর ক্যাম্পাস এক্টিভেশন।

কলেজ চত্বরে এক্টিভেশন বুথে চলে প্রোগ্রামটির রেজিস্ট্রেশন কার্যক্রম। সকাল ১০টা থেকে শুরু হয়ে এক্টিভেশন প্রোগ্রামের কার্যক্রম চলে বিকেল ৫টা পর্যন্ত। এসময়ে প্রায় ৫০ টি সংগঠন নারীর প্রতি সহিংসতা, মাদকাসক্তি নিরাময়, শিশু শিক্ষা, সাংস্কৃতিক উন্নয়ন, মুক্তিযুদ্ধ, পরিবেশ সুরক্ষা, রক্তদান সহ ১৯টি ক্যাটাগরিতে তাদের নাম রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।

সিলেট বিভাগের বিভাগীয় কো-অর্ডিনেটর এবং জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৫ এর বিজয়ী মোহন রবিদাস ও বিজয় রুদ্র পাল নেতৃত্বে এবং মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র নির্মল রবিদাস, রাজেশ অলমিক, নিবলু দত্ত, পাপলু দেবনাথ, ইউনুস আলী, অচিন্ত্য পাল, রণজিৎ রবিদাস, রাজকুমার রবিদাস, অমিত মল্লিক, শাওন আহমেদ দীপ্ত দেবসহ একঝাক তরুণ স্বেচ্ছাসেবক এই এক্টিভেশন প্রোগ্রামে আয়োজন করে। বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক সংগঠনের কর্ণধাররা ইয়ং বাংলার এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখার জোর তাগিদ জানান।

দেশ জুড়ে সম্ভাবনাময় তারুণ্যেদিপ্ত যোগ্য নেতৃত্বের খোঁজ করছে ইয়াং বাংলা। এবার অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে ইয়াং বাংলার ওয়েবসাইট www.youngbangla.org-এ গিয়ে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট, ইমেইল অ্যাড্রেস এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন পোর্টালটি ১৬ মে থেকে ৩১ জুলাই ২০১৭ পর্যন্ত খোলা থাকবে। ২০১৪ সালে নভেম্বরে আত্মপ্রকাশ করে বাংলাদেশে তরুণদের প্ল্যাটফর্ম ইয়াং বাংলা। যেসব তরুণ নেতৃত্বের সংগঠন সমাজে ইতিবাচক ভূমিকা রাখছে, তাদের জাতীয় উন্নয়নের ধারায় সংযুক্ত করে ইয়াং বাংলা। ২০১৫ সালে ৩০টি সংগঠনকে দেয়া হয় প্রথম জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আরো ৩০টি সংগঠন বিশেষ স্বীকৃতি পায়।

আপনার মন্তব্য

আলোচিত