সংবাদ বিজ্ঞপ্তি

০৩ এপ্রিল, ২০১৮ ০২:৫৮

শিল্পকলা একাডেমির শিশু নাট্যদিবস ও বিশ্ব নাট্যদিবস পালন

সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো বিশ্ব শিশু নাট্য দিবস ও বিশ্ব নাট্যদিবস ২০১৮।

দিবসটি উদযাপন উপলক্ষে বিকেল সাড়ে ৪টায় সিলেট জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এরপর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপপরিচালক দেবজিৎ সিনহা। আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, নাট্যব্যক্তিত্ব বাবুল আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সহ সভাপতি শামসুল আলম সেলিম, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

আলোচনাসভার শুরুতেই বিশ্ব নাট্যদিবসের প্রতিপাদ্যের আলোকে প্রণীত বাণী পাঠ করেন সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

আলোচনা শেষে আবৃত্তিশিল্পী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় জেলা শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য, শিশু ও সাধারণ বিভাগের প্রশিক্ষণার্থীদের পরিবেশনা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমির নাটক বিভাগের প্রযোজনায় ‘ঘরের শত্রু’ নামে একটি নাটিকা মঞ্চায়িত হয়। সবশেষে মোরশেদুল ইসলাম পরিচালিত শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ প্রদর্শিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত