সংবাদ বিজ্ঞপ্তি

১৫ এপ্রিল, ২০১৮ ০১:০১

নানা আয়োজনে সিলেটে চারণের বাংলা ১৪২৫ বর্ষবরণ

বাংলা নববর্ষ- ১৪২৫ নানা আয়োজনে বরণ করল চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলা শাখা। মঙ্গল শোভাযাত্রা, আলোচনা, বৈশাখী কুইজ প্রতিযোগিতার মাধ্যমে উদযাপন করা হয় বাংলা নববর্ষকে।

শনিবার সকাল সকাল ৯টায় সিলেট ভোলানন্দ নৈশ বিদ্যালয় প্রাঙ্গণে পহেলা বৈশাখের তাৎপর্য নিয়ে আলোচনা সভা হয়। সভায় চারণ সিলেট জেলার আহবায়ক নাজিকুল ইসলাম রানা'র সভাপতিত্বে আলোচক হিসেবে আলোচনা করেন, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, শাবিপ্রবির সহকারী অধ্যাপক শাকিল ভুইয়া, শাবিপ্রবি'র বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল।

আলোচনা সভা শেষে ভোলানন্দ নৈশ বিদ্যালয় প্রাঙ্গণ হতে মঙ্গল শোভাযাত্রার বের হয়ে বিভিন্ন পয়েন্ট ঘুরে আবার স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত কুইজের পুরস্কার বিতরণ করা হয়। এই পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমজার সভাপতি আশরাফুল আলম। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় করেন সঞ্জয় শর্মা।

আলোচকরা বলেন, মৌলবাদী গোষ্ঠীর হুমকি আর সকল ভয়কে জয় করে জাঁকজমক পূর্ণভাবে বিপুল উৎসাহে বর্ণিল আয়োজনে বর্ষবরণ করে সাধারণ মানুষ প্রমাণ করেছে এসব হুমকি আমাদের সংস্কৃতিকে দমিয়ে রাখতে পারবে না। আলোচকরা বর্ষবরণের সময় বেধে দেওয়ার সমালোচনা করে বলেন, বাংলা নববর্ষ আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রেরণার উৎস। বর্তমান মূল্যবোধ হীন অবক্ষয়ের সমাজে পহেলা বৈশাখের তাৎপর্য চর্চা করা ও লালন করতে না পারলে সুস্থ সংস্কৃতি চর্চা সম্ভব নয়।

আপনার মন্তব্য

আলোচিত