সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৮ ১৮:০৫

সিলেট চেম্বারে ৫ দিনব্যাপী ব্লক-বাটিক প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ

এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় আয়োজিত ৫ দিনব্যাপী ব্লক, বাটিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকাল ৩টায় চেম্বার কনফারেন্স হলে এ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলাম।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বলেন, এসএমই খাত বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্ব বহন করে। বিশেষ করে নারীদের জন্য এ খাতে প্রচুর সুযোগ রয়েছে। তিনি বলেন, সিলেট চেম্বার সিলেটের নারীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে যেভাবে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়।

তিনি জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকেও নারী উদ্যোক্তাদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। তিনি জেলা প্রশাসন থেকে আউটসোর্সিং প্রশিক্ষণ গ্রহণ করে নারী উদ্যোক্তাগণ স্বাবলম্বী হতে পারেন বলে মন্তব্য করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বিশ্বের অর্থনীতির সাথে তাল মিলিয়ে আমাদের দেশের উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করতে এসএমই খাতের ভূমিকা অপরিসীম। তাই এসএমই খাতে সরকার কর্তৃক প্রদত্ত সুযোগ-সুবিধা ও প্রশিক্ষণ সবার কাছে পৌঁছে দিতে হবে। নবীন উদ্যোক্তাদের স্বপ্ন ও লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে আমাদের সকলকে তাদের পাশে এসে দাঁড়াতে হবে। তিনি বলেন, এশিয়ার শিল্পোন্নত দেশগুলো যেভাবে সমৃদ্ধি অর্জন করেছে তেমনি বাংলাদেশও উন্নতির শীর্ষে পৌঁছাতে পারে এসএমই খাতে দক্ষ জনশক্তি গড়ে তোলার মাধ্যমে।

তিনি সিলেট চেম্বারে ৫ দিনব্যাপী ব্লক, বাটিক প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এসএমই ফাউন্ডেশনের যেকোন কার্যক্রমে সহযোগিতা প্রদানের অভিপ্রায় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারী ৩৩ জন উদ্যোক্তার মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহসভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক ও এসএমই সাব কমিটির যুগ্ম আহবায়ক জিয়াউল হক, নারী উদ্যোক্তা সাব কমিটির আহবায়ক মধুমিতা ইসলাম, প্রশিক্ষণার্থী আসমা-উল-হাসনা খান।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক মো. হিজকিল গুলজার, পরিচালক মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, আব্দুর রহমান, আব্দুর রহমান জামিল, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক ইশরাত জাহান ইলা, গুলজাহান বেগম এবং প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত